Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

বারান্দা ভেঙে পড়তেই লিলুয়া রেল কোয়ার্টারের জীর্ণ দশা নিয়ে ক্ষোভ সামনে এল

লিলুয়া রেল কলোনিতে ২০০-র বেশি  কোয়ার্টার রয়েছে। যার বেশির ভাগেরই অবস্থা সঙ্গীন।

নিজস্ব সংবাদদাতা
লিলুয়া ১৯ ডিসেম্বর ২০২০ ১৬:০৯
লিলুয়া রেল কোয়ার্টারের অবস্থা। নিজস্ব চিত্র।

লিলুয়া রেল কোয়ার্টারের অবস্থা। নিজস্ব চিত্র।

জরাজীর্ণ আবাসন। রক্ষণাবেক্ষণ হয় না দীর্ঘদিন। দেখা দিয়েছে ফাটল। মাঝেমধ্যেই ভেঙে পড়ছে চাঙড়। সেই ভগ্নপ্রায় আবাসনগুলির দেওয়ালে গজিয়েছে গাছও। এই অবস্থায় লিলুয়া রেল কোয়ার্টার। এই পরিস্থিতিতে রেল কলোনির বাসিন্দারা রীতিমতো আতঙ্কে বসবাস করছেন। তার মধ্যেই শুক্রবার একটি চারতলা কোয়ার্টারের বারান্দা ভেঙে ঘটল বিপত্তি। সে সময় ওই বিল্ডিংয়ের নীচে কাজ করছিলেন সাফাইকর্মীরা। যদিও অল্পের জন্য দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছেন তাঁরা।

লিলুয়া রেল কলোনিতে ২০০-র বেশি কোয়ার্টার রয়েছে। যার বেশির ভাগেরই অবস্থা সঙ্গীন। শুক্রবারের বারান্দা ভেঙে পড়ার ঘটনার পর রক্ষণাবেক্ষণ না হওয়ার বিষয়টি নিয়ে বাসিন্দারা ক্ষোভ উগরে দিচ্ছেন। টিঙ্কু রুইদাস নামে এক আবাসিক বলেছেন, ‘‘রেলের তরফে দীর্ঘদিন রক্ষণাবেক্ষণ হয়নি। ঝুঁকি নিয়ে বসবাস করেন আবাসিকরা। আজকের ঘটনায় আতঙ্ক আরও বেড়েছে।’’

এই প্রসঙ্গে তৃণমূল কংগ্রেসের যুব সম্পাদক কৈলাস মিশ্র জানিয়েছেন, বেশ কয়েক বার লিখিত ভাবে রেল কর্তৃপক্ষকে জানানো সত্বেও রেলের তরফ থেকে কোনও রক্ষণাবেক্ষণের ব্যবস্থা নেওয়া হয়নি। যদিও পূর্ব রেলের তরফে মুখ্য জনসংযোগ আধিকারিক কমল দেওদাস জানিয়েছেন, তিনি এই ঘটনার কথা জানতেন না। অবিলম্বেই রেলের তরফ থেকে ব্যবস্থা নেওয়া হবে বলেও আশ্বাস দিয়েছেন তিনি।

Advertisement

প্রসঙ্গত, কয়েক মাস আগেই লিলুয়া রেলওয়ের এই কলোনিতে একটি কোয়ার্টারের রান্নাঘরের ছাদের একাংশ ভেঙে পড়ে জখম হয়েছিল পিঙ্কি কুমারী নামের এক কিশোরী। তখনও আবাসনের কোনও সংস্কার না হওয়ায় রেলের বিরুদ্ধে উদাসীনতার অভিযোগ উঠেছিল। তা নিয়ে আবাসিকরা প্রতিবাদ বিক্ষোভ দেখিয়েছিলেন।



Tags:

আরও পড়ুন

Advertisement