×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৪ মার্চ ২০২১ ই-পেপার

রাস্তায় লুডো খেলে প্রতিবাদ! বনধ পালনের অন্য ছবি হাওড়ায়

নিজস্ব সংবাদদাতা
হাওড়া ২৬ নভেম্বর ২০২০ ১২:৩৯
রাস্তায় লুডো খেলছেন বন্‌ধ সমর্থকরা। নিজস্ব চিত্র।

রাস্তায় লুডো খেলছেন বন্‌ধ সমর্থকরা। নিজস্ব চিত্র।

বাম ও অন্যান্য শ্রমিক সংগঠনের ডাকা বনধে মিশ্র চিত্র হাওড়া জেলায়। কোথাও কোথাও দোকান বাজার খোলা দেখা গেলেও অনেক রাস্তাঘাটই ছিল জনশূন্য। এরই মধ্যে এক নতুন ছবি দেখা গেল জেলার দাসনগরে। শানপুর মোড়ে রাস্তায় বসে লুডো খেল‌লেন সিপিএম কর্মীরা। লুডো খেলার শেষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কুশপুতলিকা দাহ করা হয়।

বৃহস্পতিবার সকাল থেকে হাওড়া ডিভিশনের পূর্ব ও দক্ষিণ-পূর্ব রেলের ট্রেন চলাচল স্বাভাবিক থাকলেও অবরোধ হয় কয়েকটি জায়গায়। দক্ষিণ-পূর্ব রেলের ডোমজুড় ও বিরশিবপুর স্টেশনের কাছে রেল অবরোধ করে ধর্মঘট সমর্থনকারীরা। ৬ নম্বর জাতীয় সড়ক এবং ২ নম্বর জাতীয় সড়কেও অবরোধ করা হয়। অবরোধের জেরে জাতীয় সড়কেও কিছুটা যানজটও হয়। তবে কোথাওই বেশিক্ষণ অবরোধ চলেনি। খবর পেলেই পুলিশ অবরোধকারীদের সরিয়ে দেয়।

হাওড়া স্টেশনের বাইরে প্রিপেইড ট্যাক্সি বুথে‌ সকালের ছবি স্বাভাবিকই ছিল। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ট্যাক্সির সংখ্যা কমতে থাকে। এর ফলে দুর্ভোগে পড়েন অনেক যাত্রী। তবে জলপথ পরিববণ পরিষেবা স্বাভাবিকই ছিল।

Advertisement

ধর্মঘটে সামিল না হলেও কেন্দ্রীয় সরকারের বিভিন্ন নীতির বিরুদ্ধে হাওড়ায় প্রতিবাদ মিছিল করে তৃণমূল কংগ্রেস। রাজ্যের সমবায় মন্ত্রী অরূপ রায়ের নেতৃত্বে শিবপুর থেকে হাওড়া ময়দান পর্যন্ত প্রতিবাদ মিছিল হয়।

Advertisement