Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Calcutta High Court

Calcutta High Court: বেআইনি নির্মাণ ভাঙা হয়নি কেন? হাই কোর্টে পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপারকে তলব

সোমবার তমলুকের পূর্ত দফতরের (সড়ক) সংশ্লিষ্ট ইঞ্জিনিয়ার হাই কোর্টকে জানান, পুলিশের সহযোগিতা না মেলায় এখনও নির্দেশ কার্যকর হয়নি।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ অগস্ট ২০২২ ২০:৫৪
Share: Save:

‘নিজেরা ভাঙতে না পারলে কেন্দ্রীয় বাহিনী নামান।’ হাই কোর্টের নির্দেশের পরেও পূর্ব মেদিনীপুরে শাসকদলের শ্রমিক সংগঠনের একটি দফতর ভাঙায় সক্রিয়তা না দেখানোয় জেলা পুলিশকে ভর্ৎসনা করলেন বিচারপতি রাজাশেখর মান্থা। ঘটনার ব্যাখ্যা দেওয়ার জন্য সোমবার বিচারপতি তলব করেছেন পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপারকে।

পাঁশকুড়ার অদূরে জাতীয় সড়কের পাশে ওই নির্মাণ নিয়ে আগেই প্রশ্ন তুলেছিল আদালত। রাজ্য পূর্ত দফতরকে বেআইনি নির্মাণ ভাঙার নির্দেশও দেওয়া হয়। কিন্তু সেই নির্দেশ কার্যকর না হওয়ায় আদালত অবমাননার মামলায় আগামী ৮ অগস্ট পুলিশ সুপারকে তলব করেছেন বিচারপতি মান্থা।

পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়া থানার অন্তর্গত দক্ষিণ গোপালপুরের বাসিন্দা শেখ গোলাম মইনউদ্দিন তাঁর বাড়ির সামনে শাসকদলের শ্রমিক সংগঠনের বেআইনি নির্মাণের অভিযোগে মামলা করেছিলেন। দেখা যায় ওই নির্মাণ এবং কিছু দোকান ৬ নম্বর জাতীয় সড়কের পাশে ২০১৬ থেকে রয়েছে। ১ মার্চ বিচারপতি মান্থা ওই নির্মাণ ভাঙার নির্দেশ দেন। কিন্তু কাজ না হওয়ায় আদালত অবমাননার মামলা দায়ের হয়।

সোমবার পূর্ত দফতরের সংশ্লিষ্ট ইঞ্জিনিয়ার হাই কোর্টকে জানান, পুলিশের সহযোগিতা না মেলায় এখনও নির্দেশ কার্যকর হয়নি। তার পরেই বিরক্ত বিচারপতি জেলার পুলিশ সুপারকে হাজিরার নির্দেশ দেন। রাজ্য পুলিশ সহযোগিতা না করলে প্রয়োজনে কেন্দ্রীয় বাহিনীর সাহায্য নিয়ে বেআইনি নির্মাণ ভাঙারও নির্দেশ দেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE