Advertisement
১৩ জুন ২০২৪
Sangrami Joutha Mancha

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার জন্য ধর্মঘটের কর্মসূচি পিছিয়ে দিল সংগ্রামী যৌথ মঞ্চ

রবিবার শহিদ মিনারের ধর্না মঞ্চে সাংবাদিক বৈঠক করে নিজেদের কর্মসূচি পিছিয়ে দেওয়ার কথা জানিয়েছেন সংগঠনের আহ্বায়ক ভাস্কর ঘোষ। তিনি বলেন, ‘‘মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের জন্য ধর্মঘট কর্মসূচি পিছিয়ে দেওয়া হচ্ছে।’’

Keeping in mind the secondary and higher secondary examinations, the strike program was postponed.

পূর্ব ঘোষিত কর্মসূচি থেকে পিছিয়ে এল সংগ্রামী যৌথ মঞ্চ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৪ ১৯:০৮
Share: Save:

পূর্ব ঘোষিত কর্মসূচি থেকে পিছিয়ে এল সংগ্রামী যৌথ মঞ্চ। মহার্ঘ ভাতা (ডিএ)-র দাবিতে সোমবার থেকেই সরকারি কর্মচারীদের সংগঠন যৌথ মঞ্চ অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের কর্মসূচি করার ঘোষণা করেছিল। কিন্তু শেষ পর্যন্ত মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার কথা মাথায় রেখে সেই কর্মসূচি পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত জানাল সংগঠনটি।

রবিবার শহিদ মিনারের ধর্না মঞ্চে সাংবাদিক বৈঠক করে নিজেদের কর্মসূচি পিছিয়ে দেওয়ার কথা জানিয়েছেন সংগঠনের আহ্বায়ক ভাস্কর ঘোষ। তিনি বলেন, ‘‘মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা আমাদের আগামী প্রজন্মের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। আর তার সঙ্গে অভিভাবকদেরও বাড়তি চিন্তা থাকে ছেলেমেয়েদের পরীক্ষা নিয়ে। তাই আমরা ঠিক করেছিলাম, পরীক্ষা শেষ হয়ে গেলে আগামী মার্চ মাসে লাগাতার ধর্মঘটের কর্মসূচি ঘোষণা করব।’’ উল্লেখ্য, মাধ্যমিক পরীক্ষা শুরু হবে ২ মার্চ। শেষ হবে মার্চ মাসের ১২ তারিখে। আবার উচ্চমাধ্যমিক পরীক্ষা চলবে ১৬-২৯ ফেব্রুয়ারি। তাই ফেব্রুয়ারি মাস জুড়ে পরীক্ষার কর্মসূচি থাকায় নিজেদের ধর্মঘটের কর্মসূচি স্থগিত রাখার সিদ্ধান্ত হয়েছে। তবে পরীক্ষা শেষ হলে মার্চ মাসের গোড়াতেই তাদের কর্মসূচি ঘোষণা করে দেবেন বলে জানানো হয়েছে।

সংগঠনের নেতা ভাস্কর জানিয়েছেন, সোমবার মঞ্চের সদস্যরা সরকারি অফিসে যাবেন কালো ব্যাজ পড়ে। ডিএ-সহ শূন্যপদে নিয়োগ নিয়ে তাদের দাবিপূরণ না হওয়ার কারণেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেই জানিয়েছেন তিনি। সঙ্গে, শহিদ মিনারে দাবিপূরণে যাঁরা অনশন করছেন, তাদের কর্মসূচি নবান্নের কাছে নিয়ে যাওয়া যায় কি না, সে বিষয়েও ভাবনাচিন্তা শুরু করেছে মঞ্চের নেতারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

DA Protest madhyamik exam Higher Secondary Exam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE