Advertisement
২৫ এপ্রিল ২০২৪
airport

Airport: কলকাতার উপকণ্ঠে হবে রাজ্যের দ্বিতীয় বৃহত্তম বিমানবন্দর, ভাঙড়ে চলছে জমি দেখার কাজ

দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়ে একলপ্তে অনেকটা জমি পাওয়া যেতে পারে। সেখানেই জমি দেখা হচ্ছে বলে নবান্ন সূত্র উদ্ধৃত করে জানিয়েছে তৃণমূলের মুখপত্র।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২২ ১৫:৫৮
Share: Save:

কলকাতার কাছেই হতে চলেছে রাজ্যের দ্বিতীয় বৃহত্তম বিমানবন্দর। এর জন্য জমি দেখার নির্দেশ দিয়েছে নবান্ন। নবান্নর সূত্র উদ্ধৃত করে এই খবর জানিয়েছে তৃণমূলের মুখপত্র।
সম্প্রতি দমদমে নেতাজি সুভাষ আন্তর্জাতিক বিমানবন্দরের উপর অত্যাধিক চাপ বেড়েছে। যে কারণে কাছাকাছি আরেকটি বিমানবন্দর তৈরির পরিকল্পনা। দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়ে একসঙ্গে অনেকটা জমি পাওয়া যেতে পারে। যে কারণে ওই অঞ্চলে জমি দেখা হচ্ছে বলে নবান্ন সূত্র উদ্ধৃত করে জানিয়েছে তৃণমূলের মুখপত্র।
জানা গিয়েছে, বোয়িং ৭৭৭-এর মতো বড় বিমান যাতে নামতে পারে, তেমন প্রায় তিন কিলোমিটার দীর্ঘ রানওয়ে বিশিষ্ট বিমানবন্দর তৈরির জন্য জমি দেখার নির্দেশ দেওয়া হয়েছে৷ একই সঙ্গে কর্তৃপক্ষের মাথায় রয়েছে, বিমানবন্দরের হ্যাঙ্গারে এক সঙ্গে অনেক বিমান রাখার বিষয়টিও। তৃণমূলের মুখপত্র জানাচ্ছে, সেই মতো জেলা প্রশাসনকে নির্দেশ দিয়েছেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী

পাশাপাশি, পুরুলিয়ার ছররাতেও রাজ্য একটি বিমানবন্দর তৈরির সিদ্ধান্ত নিয়েছে বলে সূত্রের খবর৷ বিহার, ছত্তীসগড়, ঝাড়খণ্ড থেকে যাতায়াতের সুবিধার জন্যই এমন সিদ্ধান্ত বলে খবর।

সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের বন্ধ বিমানবন্দরগুলি চালু করার জন্য ব্যবস্থা নিতে বলেন প্রশাসনিক বৈঠকে। তাঁর নির্দেশ মতো উত্তরবঙ্গের কোচবিহার, মালদহ, বালুরঘাট বিমানবন্দরে দ্রুত পরিষেবা শুরু করতে চাইছে রাজ্য৷ অন্ডাল বিমানবন্দরের আধুনিকীকরণে বিষয়টির উপরও জোর দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE