Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Kolkata Police

রাস্তায় বিধি ভঙ্গে পুজোয় এক লাখ ১১ হাজার গাড়ি ধরল কলকাতা পুলিশ, ৫০ শতাংশের বেশি বাইকই

প্রতিবারই পুজোয় ট্র্যাফিক আইন ভঙ্গের গুচ্ছ গুচ্ছ অভিযোগ ওঠে গাড়িচালকদের বিরুদ্ধে। বেপরোয়া ভাবে গাড়ি চালানো, ভুল জায়গায় গাড়ি পার্কিং, হেলমেট ছাড়া গাড়ি— এই ধরনের নানা অভিযোগ ওঠে।

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৩ ১৬:৫৯
Share: Save:

পুজোয় দক্ষ হাতে ট্র্যাফিক সামলে সব মহলেরই প্রশংসা কু়ড়িয়েছে কলকাতা পুলিশ। উৎসবের দিনে শহরের স়ড়কপথকে অবরুদ্ধ হতে না দিয়ে জনপ্লাবনকে নিয়ন্ত্রণ করতে গিয়ে কখনও কখনও কড়া পদক্ষেপও করতে হয়েছে তাদের। এ বার মহালয়া থেকে নবমী পর্যন্ত শহরের রাস্তায় বিধি ভাঙার জন্য এক লক্ষ ১০ হাজার ৯২৯টি গাড়ি ধরেছে পুলি‌শ। তার মধ্যে বাইকের সংখ্যা ৫০ শতাংশেরও বেশি। তার পরেই রয়েছে চারচাকার ব্যক্তিগত গাড়ি। লালবাজার সূত্রে খবর, পুজোয় রাস্তাঘাটে কয়েকটি দুর্ঘটনা ঘটেছে ঠিকই। কিন্তু কোনও মর্মান্তিক ঘটনা ঘটেনি এ বার।

প্রতিবারই পুজোয় ট্র্যাফিক আইন ভঙ্গের গুচ্ছ গুচ্ছ অভিযোগ ওঠে গাড়িচালকদের বিরুদ্ধে। বেপরোয়া ভাবে গাড়ি চালানো, ভুল জায়গায় গাড়ি পার্কিং, হেলমেট ছাড়া গাড়ি— এই ধরনের নানা অভিযোগ ওঠে। তার জন্য জরিমানাও করা হয়। কলকাতা পুলিশ জানিয়েছে, মহালয়া থেকে নবমী পর্যন্ত সবচেয়ে বেশি সমস্যা হয়েছে গাড়ি পার্কিং নিয়েই। মণ্ডপ থেকে কয়েক কিলোমিটার দূরে গাড়ি পার্কিংয়ের ব্যবস্থায় প্রতিবারই ভোগান্তির শিকার হন দর্শনার্থীরা। ওই ১০ দিনে নো পার্কিং জ়োনে গাড়ি রাখার জন্য ৪০ হাজার ৫৮৪টি অভিযোগ উঠেছে। তার মধ্যে বাইক, ছোট গাড়ি, বাস-সহ সমস্ত ধরনের গাড়িই রয়েছে।

ট্র্যাফিক আইন ভাঙার তালিকায় এর পরেই রয়েছে হেলমেট না পরে বাইক চালানো। লালবাজার জানাচ্ছে, হেলমেট না পরে চালানোর জন্য এ বার ২১ হাজার ১৮৩টি বাইককে ধরা হয়েছে। দ্রুত গতিতে গাড়ি চালানোর জন্য মামলা হয়েছে ১০ হাজার ৫০৯টি। তার মধ্যে ছোট গাড়ির সংখ্যাই ছ’হাজার ৬৯৫টি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Police Traffic
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE