×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৬ জানুয়ারি ২০২১ ই-পেপার

অ্যাসিডে জখম দুই শিশু-সহ তিন জন

নিজস্ব সংবাদদাতা
কলকাতা০২ ডিসেম্বর ২০২০ ০৪:৩৬
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

স্টেশনের প্ল্যাটফর্মে এক মহিলাকে লক্ষ্য করে অ্যাসিড ছোড়ার অভিযোগ উঠল এক ব্যক্তির বিরুদ্ধে। যদিও সেই অ্যাসিড লক্ষ্যভ্রষ্ট হয়ে প্ল্যাটফর্মের উপরে বসা এক দোকানদারের চোখে-মুখে ও দু’টি শিশুর গায়ে লেগেছে। রেল পুলিশ জানিয়েছে, অ্যাসিড-হামলায় বিশ্বনাথ মণ্ডল নামে ওই দোকানি এবং শুভঙ্কর হালদার ও অপূর্ব নস্কর নামে ওই দু’টি শিশু জখম হয়েছে। এই ঘটনায় অভিযুক্তকে এখনও গ্রেফতার করতে পারেনি পুলিশ। পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, মঙ্গলবার দুপুরে শিয়ালদহ দক্ষিণ শাখার ক্যানিং লাইনের একটি ট্রেনের ভিতরে এক মহিলার সঙ্গে এক ব্যক্তির ঝগড়া বেধে যায়। এর পরে মহিলা বিদ্যাধরপুর স্টেশনে নেমে যান। তাঁর পিছু পিছু ট্রেন থেকে নামে ওই ব্যক্তিও। অভিযোগ, ট্রেন থেকে নামার পরেও ওই মহিলার সঙ্গে তার একপ্রস্ত ঝামেলা হয়। এর পরেই সেই ব্যক্তি মহিলাকে লক্ষ্য করে অ্যাসিড ছোড়ে বলে অভিযোগ।

মহিলার গায়ে না লাগলেও সেই অ্যাসিড বিশ্বনাথবাবু, শুভঙ্কর ও অপূর্বর গায়ে লাগে। বিশ্বনাথবাবুর দু’টি চোখ ঝলসে যায় বলে অভিযোগ। এর মধ্যেই অভিযুক্ত ব্যক্তি ক্যানিংগামী একটি চলন্ত ট্রেনে উঠে পালিয়ে যায়। তার মুখে মাস্ক থাকায় এলাকার লোকজন অভিযুক্তকে চিনতে পারেননি। পরে স্থানীয় লোকজনের সহযোগিতায় রেল পুলিশ অ্যাসিড হামলায় জখম তিন জনকে এসএসকেএম হাসপাতালে নিয়ে যায়। সেখানেই এখন প্রত্যেকে চিকিৎসাধীন।

Advertisement
Advertisement