Advertisement
০৩ মার্চ ২০২৪
Gun Shot

ফল ব্যবসায়ীকে গুলি করে খুনে যাবজ্জীবন তিন জনের

পুলিশ জানিয়েছে, খুনের ঘটনাটি ঘটেছিল ২০১২ সালের ১৮ অক্টোবর, বড়বাজার থানার পগেয়াপট্টিতে। মহম্মদ আরিফ নামে ওই ব্যবসায়ী সেখানে ফল বিক্রি করতেন।

An image of death

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২৩ ০৭:২৫
Share: Save:

এক ফল বিক্রেতাকে খুনের ঘটনায় দোষী সাব্য‌স্ত হওয়া তিন জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিল কলকাতার নগর দায়রা আদালত। সেই সঙ্গে তাদের ১০ হাজার টাকা করে জরিমানা হয়েছে। অনাদায়ে আরও ছ’মাস কারাবাসের নির্দেশ দিয়েছেন বিচারক। মঙ্গলবার এই রায় দেন বিচারক সঙ্ঘমিত্রা পোদ্দার। সাজাপ্রাপ্তদের নাম মহম্মদ বাসি আলম, মহম্মদ সাবির এবং মহম্মদ সাউদ।

পুলিশ জানিয়েছে, খুনের ঘটনাটি ঘটেছিল ২০১২ সালের ১৮ অক্টোবর, বড়বাজার থানার পগেয়াপট্টিতে। মহম্মদ আরিফ নামে ওই ব্যবসায়ী সেখানে ফল বিক্রি করতেন। ঘটনার সময়ে আরিফের সঙ্গে ছিলেন তাঁর ছেলেও।

পুলিশ জানিয়েছে, ১৮ অক্টোবর রাতে ব্যবসার কাজ সেরে আরিফ যখন বাড়ি ফিরছিলেন, সেই সময়ে অভিযুক্ত তিন জন তাঁকেগুলি করে। ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন ওই ব্যবসায়ী। পরে হাসপাতালে মারা যান। পুরো ঘটনাটি ঘটেছিল আরিফের ছেলের চোখের সামনে। তদন্তকারীদের দাবি, হাসপাতালে আরিফের দেওয়া মৃত্যুকালীন জবানবন্দি অভিযুক্তদের দোষী সাব্যস্ত করার ক্ষেত্রে সব চেয়ে বড় ভূমিকা নিয়েছিল।

পুলিশ জানিয়েছে, খুনিরা এবং নিহত ব্যবসায়ী, সকলেই বিহারের বাসিন্দা। সেখানে একটি গোলমালের জেরেই এই খুন বলে দাবি তদন্তকারীদের। তদন্তে নেমে বিহারের বেগুসরাই থেকে ধরা হয় আলম, সাবির ও সাউদকে। ঘটনার তিন মাসের মাথায় জমা পড়ে চার্জশিট। পুলিশ জানিয়েছে, এই ঘটনায় আর এক অভিযুক্ত এখনও পলাতক। তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE