Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Traffic Law

বর্ষবরণের রাতে কলকাতায় ট্রাফিক আইন ভেঙে গ্রেফতার ৫৪০ জন, টেক্কা দিল বড়দিনকে

কলকাতা পুলিশ জানিয়েছে, ৩১ ডিসেম্বর, শনিবার রাস্তায় ট্রাফিক আইন অমান্য করেছেন মোট ৬৬৪ জন। তাঁদের মধ্যে দ্রুত গতিতে গাড়ি চালিয়ে জরিমানা দিয়েছেন ১৮৭ জন।

শনিবার আইন ভেঙে কলকাতা পুলিশের হাতে গ্রেফতার ৫৪০ জন।

শনিবার আইন ভেঙে কলকাতা পুলিশের হাতে গ্রেফতার ৫৪০ জন। ছবি: পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২৩ ১২:২৭
Share: Save:

বর্ষবরণের রাতে কলকাতার রাস্তায় চলল আইন ভাঙার খেলা। শহরের রাস্তায় দাপিয়ে বেড়াল বাইক। অনেক চালক বা আরোহীরই মাথায় হেলমেটের বালাই নেই। গাড়ির বেপরোয়া গতির সামনে বার বার থমকে গেলেন পথচারীরা। অনেক চালকেরই হুঁশ নেই। শনিবার আইন ভেঙে কলকাতা পুলিশের হাতে গ্রেফতার ৫৪০ জন। গ্রেফতারির নিরিখে টেক্কা দিয়েছে বড়দিনকেও। বড়দিনে কলকাতার রাস্তায় ট্রাফিক আইন ভেঙে গ্রেফতার হয়েছিলেন ৩১৪ জন।

কলকাতা পুলিশ জানিয়েছে, ৩১ ডিসেম্বর, শনিবার রাস্তায় ট্রাফিক আইন অমান্য করেছেন মোট ৬৬৪ জন। তাঁদের মধ্যে দ্রুত গতিতে গাড়ি চালিয়ে জরিমানা দিয়েছেন ১৮৭ জন। মদ্যপান করে গাড়ি চালিয়ে আইন ভেঙেছেন ১৭৯ জন। ১৪৮ জন মাথায় হেলমেট না পরেই গাড়ি চালিয়েছেন। আর তা করে আইন ভেঙেছেন। ৯৫ জন সওয়ারি হেলমেট ছাড়া বাইকে সফর করে আইন ভেঙেছেন। অন্যান্য ভাবে ট্রাফিক আইন ভেঙেছেন ৫৫ জন।

কলকাতা পুলিশের দেওয়া তথ্য অনুযায়ী, ২৫ ডিসেম্বর, বড়দিনে ট্রাফিক অমান্যকারীর সংখ্যা ছিল ৩২৩। তাঁদের মধ্যে দ্রুত গতিতে গাড়ি চালিয়ে আইন ভেঙেছিলেন ৮৪ জন। মদ্যপান করে গাড়ি চালিয়েছিলেন ৭৮ জন। হেলমেট না পরে গাড়ি চালিয়ে আইন অমান্য করেছিলেন ৪৫ জন। আর ৫৭ জন সওয়ারি হেলমেট না পরে বাইকে চালকের পিছনের আসনে বসেছিলেন। অন্যান্য ভাবে আইন অমান্য করেছিলেন বড়দিনে ৫৯ জন।

লালবাজার বর্ষবরণের রাতে শহরের ৯৭টি জায়গায় অতিরিক্ত নজরদারির ব্যবস্থা করেছিল। পার্ক স্ট্রিট এবং সংলগ্ন এলাকার জন্য ছিল আলাদা ব্যবস্থা। বর্ষবরণের রাতে শুধুমাত্র পার্ক স্ট্রিট এলাকাকেই ছ’টি সেক্টরে ভাগ করা হয়েছিল। ওই এলাকার নিরাপত্তার দায়িত্বে ছিলেন ডেপুটি কমিশনার পদমর্যাদার পুলিশকর্তারা। এত পুলিশ নামা সত্ত্বেও অনেক ক্ষেত্রেই নজরদারির ফাঁক গলে বিধি ভাঙা হয়েছে। কোথাও কোথাও বিধি ভাঙতে দেখেও পুলিশ নীরব দর্শকের ভূমিকায় ছিল বলে অভিযোগ। যা দেখে আরও বেপরোয়া হয়েছেন পথচারীদের একাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Traffic Law Kolkata new year eve New Year 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE