Advertisement
০১ মে ২০২৪
App Cab

বুকিং বাতিল করে কলকাতার রাস্তায় যাত্রী নিয়ে ছুটল ক্যাব, তাড়া করে ধরল পুলিশ

মহিলা যাত্রীকে চলন্ত গাড়ি থেকে মাঝপথে নেমে যেতে বলেছিলেন চালক। নামতে রাজি না হওয়ায় তাঁকে নিয়েই ইএম বাইপাস ধরে ছুটতে শুরু করে ক্যাবটি। শেষে ১০০ ডায়ালে ফোন করে পরিত্রাণ পান ওই যাত্রী।

APP CAB

অ্যাপ-ক্যাবে ফের এক মহিলা যাত্রীকে হেনস্থার অভিযোগ উঠল। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৩ ০৭:১১
Share: Save:

রাতের কলকাতায় অ্যাপ-ক্যাবে ফের এক মহিলা যাত্রীকে হেনস্থার অভিযোগ উঠল। অভিযোগকারিণী কলকাতার একটি বেসরকারি হাসপাতালের চিকিৎসক। এই ঘটনায় গাড়িটির পিছু নিয়ে ওই মহিলাকে উদ্ধার করে পুলিশ। গ্রেফতার করা হয় অভিযুক্ত চালককে। তাঁর বিরুদ্ধে অভিযোগ, তিনি ওই মহিলাকে চলন্ত গাড়ি থেকে মাঝপথে নেমে যেতে বলেছিলেন। মহিলা নামতে রাজি না হওয়ায় তাঁকে নিয়েই ইএম বাইপাস ধরে ছুটতে শুরু করে ক্যাবটি। শেষে ১০০ ডায়ালে ফোন করে পরিত্রাণ পান ওই যাত্রী।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মহিলার নাম সৌরভী পাল। লেক টাউন এলাকার বাসিন্দা সৌরভী মুকুন্দপুরের একটি বেসরকারি হাসপাতালের চিকিৎসক। শুক্রবার রাতে হাসপাতাল থেকে বাড়ি ফেরার জন্য একটি অ্যাপ-ক্যাব বুক করেন তিনি। সংশ্লিষ্ট ক্যাবটিতে চালকের সঙ্গে ভাড়া নিয়ে দরাদরি করা যায়। সৌরভীর অভিযোগ, গাড়িতে ওঠার পরে চালক কিছুতেই এসি চালু করতে চাননি। উল্টে জানান, গরমের মধ্যেই যেতে হবে। এসি চালানো সম্ভব নয়। এই নিয়ে ওই যাত্রীর সঙ্গে বাদানুবাদ শুরু হতেই চালক বুকিং বাতিল করে দেন। সৌরভী বলেন, ‘‘ততক্ষণে ক্যাবটি আমাকে নিয়ে বেশ কিছুটা এগিয়ে গিয়েছে। এ ভাবে কেন বুকিং বাতিল করে দেওয়া হল, তা নিয়ে তাঁর সঙ্গে আমার বচসা শুরু হয়। চালক আমায় নেমে যেতে বলেন। কিন্তু আমি জানিয়ে দিই, রাস্তায় যেখানে-সেখানে নামব না। নতুন বুকিং হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে। কিন্তু সে কথা না শুনে চালক গাড়ি নিয়ে চলতেই থাকেন। ই এম বাইপাস ধরে কখনও জোরে, কখনও কিছুটা ধীরে গাড়ি চালাতে থাকেন তিনি।’’

বাধ্য হয়ে সৌরভী এর পরে ১০০ ডায়ালে ফোন করেন। কোথায় ঘটনাটি ঘটছে শুনে পুলিশের গাড়ি ক্যাবটির পিছু নেয়। এরই মধ্যে পুলিশ ফোন মারফত গাড়ির নম্বর জানতে চাইলে অভিযুক্ত চালক তা জানাননি। গাড়িও দাঁড় করাননি। লেক টাউন যেতে উত্তর কলকাতার দিকে আসার পরিবর্তে ওই ক্যাবটি তখন বাইপাস ধরে দক্ষিণ কলকাতার দিকে ছুটছে। এক সময়ে সেটি ট্র্যাফিক সিগন্যাল ভেঙে ইউ টার্ন করে বলেও অভিযোগ। এর পরে অবশ্য পুলিশ ওই ক্যাবটির নাগাল পায়। পিছন থেকে এসে গাড়িটিকে থামায় পুলিশের ভ্যান। চালক এবং মহিলাকে পূর্ব যাদবপুর থানায় নিয়ে যাওয়া হয়। সেখানে সৌরভী অভিযোগ দায়ের করেন। পুলিশ আটক করে গাড়িচালককে।

সৌরভী বলেন, ‘‘ক্যাবটি যখন বুক করেছিলাম, তখন চালকের যে নাম দেখাচ্ছিল, থানায় নিয়ে যাওয়ার পরে তাঁর অন্য নাম সামনে আসে। ওই ব্যক্তির কাছে ড্রাইভিং লাইসেন্সও ছিল না।’’ পুলিশ জানিয়েছে, সংশ্লিষ্ট অ্যাপ-ক্যাব সংস্থার সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। আইনি পথে চালকের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

App Cab Kolkata Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE