Advertisement
২৩ এপ্রিল ২০২৪
App Cab Driver

Cab Driver Harassed: ভাড়া না দিয়ে নিগ্রহ ক্যাবচালককে, ভাঙচুর গাড়িতেও

এর পরে সোমবার পুলিশের উপস্থিতিতে অভিযুক্ত যাত্রী এবং তাঁর পরিবার ঘটনার জন্য দুঃখপ্রকাশ করেন। তাঁরা ভাড়া মেটানো ছাড়াও ক্যাবের ক্ষতিগ্রস্ত অংশ সারিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেন। এর পরে ওই চালক আর পুলিশে অভিযোগ জানাননি।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২২ ০৮:১৫
Share: Save:

অ্যাপ-ক্যাবের চালককে নিগ্রহের অভিযোগ উঠল এক যাত্রীর বিরুদ্ধে। রবিবার রাত সাড়ে ১২টা নাগাদ মুকুন্দপুর থেকে সুভাষগ্রাম যাওয়ার জন্য অ্যাপ-ক্যাব বুক করেন ওই যাত্রী। অভিযোগ, তাঁর দেওয়া লোকেশন অনুযায়ী সুভাষগ্রাম মামণি গেটের কাছে রাত ১টা নাগাদ পৌঁছলে অ্যাপ গন্তব্যে পৌঁছনোর বার্তা দেয়। এর পরে চালক ভাড়া চাইলে মত্ত অবস্থায় থাকা ওই যাত্রী ভাড়া দিতে অস্বীকার করেন বলে অভিযোগ। তিনি রেল গেট (মামণি গেট) পেরিয়ে আর এন চক্রবর্তী রোড ধরে আরও ভিতরে কয়েক কিলোমিটার যেতে বলেন চালককে। অভিযোগ, চালক অ্যাপে নতুন লোকেশন দিতে বললে ওই যাত্রী তা-ও করতে অস্বীকার করেন।

এ দিকে, গভীর রাতে চালক রেল গেট পেরিয়ে যেতে চাননি। এই অবস্থায় ক্ষুব্ধ ওই যাত্রী আচমকা অ্যাপ-ক্যাব চালক সঞ্জিত সেনকে গালিগালাজ এবং মারধর শুরু করেন বলে অভিযোগ। ভাঙচুর করা হয় গাড়িটিও। স্থানীয় কয়েক জনের হস্তক্ষেপে চালক কোনও মতে বাঁচলেও ওই যাত্রী আর ভাড়া মেটাননি বলে অভিযোগ। এর পরে চালক গোটা ঘটনার কথা জানান ‘অনলাইন ক্যাব অপারেটর্স গিল্ড’ এবং সোনারপুর থানায়। রাতেই ক্যাবচালক সংগঠনের একাধিক সদস্য থানায় যান। পুলিশ
রাতেই অভিযুক্তকে তুলে আনে। সূত্রের খবর, তাঁকে শনাক্তও করেন অ্যাপ-ক্যাব চালক।

এর পরে সোমবার পুলিশের উপস্থিতিতে অভিযুক্ত যাত্রী এবং তাঁর পরিবার ঘটনার জন্য দুঃখপ্রকাশ করেন। তাঁরা ভাড়া মেটানো ছাড়াও ক্যাবের ক্ষতিগ্রস্ত অংশ সারিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেন। এর পরে ওই চালক আর পুলিশে অভিযোগ জানাননি। তবে ঘটনা সম্পর্কে তিনি বলেন, ‘‘মাঝরাতে ওই যাত্রীর আচরণে ভয় পেয়ে যাই। তবে, পুলিশ ও অ্যাপ-ক্যাব চালক সংগঠন আগাগোড়া সাহায্য করেছে।’’ ‘অনলাইন ক্যাব অপারেটর্স গিল্ড’-এর সাধারণ সম্পাদক ইন্দ্রনীল বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘পুলিশ দ্রুত পদক্ষেপ করায় সুবিধা হয়েছে। রাতে ক্যাবচালকদের নিরাপত্তার ব্যবস্থা করা দরকার।’’ ঘটনার নিন্দা করে চালকদের সুরক্ষার দাবি জানিয়েছেন এআইটিইউসি-র সংগঠনের নেতা নওলকিশোর শ্রীবাস্তব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

App Cab Driver harassment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE