Advertisement
০৪ মে ২০২৪
Bratya Basu

আচার্য পদে আসুন মুখ্যমন্ত্রী, চান ব্রাত্য

বিদ্যাসাগরকে শ্রদ্ধা জানাতে সংস্কৃত বিশ্ববিদ্যালয়ে গিয়েছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। সেখানে তিনি জানান, এই বিশ্ববিদ্যালয়ে বিদ্যাসাগরের নামে একটি চেয়ার প্রফেসরশিপ চালু করা হবে।

An image of Bratya Basu

শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জুলাই ২০২৩ ০৯:৩০
Share: Save:

রাজ্যের বিশ্ববিদ্যালয়গুলির আচার্য পদে মুখ্যমন্ত্রীকে দেখতে চান। যত দ্রুত সম্ভব রাজভবন থেকে এই বিল অনুমোদন হয়ে সরকারের কাছে ফেরত আসুক। শনিবার শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু এমনই জানিয়েছেন।

ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের প্রয়াণ দিবস উপলক্ষে এ দিন কলেজ স্কোয়ারে তাঁর মূর্তিতে মাল্যদান করতে এসে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা জানান। তাঁর বক্তব্য, রাজ্য সরকার বিশ্ববিদ্যালয়ে কোনও রকম রাজনৈতিক হস্তক্ষেপ পছন্দ করে না। বিশ্ববিদ্যালয়গুলির স্বাধিকার রয়েছে।

এ দিন বিদ্যাসাগরকে শ্রদ্ধা জানাতে সংস্কৃত বিশ্ববিদ্যালয়ে গিয়েছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। সেখানে তিনি জানান, এই বিশ্ববিদ্যালয়ে বিদ্যাসাগরের নামে একটি চেয়ার প্রফেসরশিপ চালু করা হবে। এ দিন তিনি প্রথমে বিদ্যাসাগরের ব্যবহৃত চেয়ারটিতে মাল্যদান করে শ্রদ্ধাজ্ঞাপন করেন।এর পরে বিদ্যাসাগরের মূর্তিতে মাল্যদান করেন। বিশ্ববিদ্যালয়ের সিন্দুকে রাখা বিদ্যাসাগরের ব্যবহৃত বিভিন্ন জিনিসও দেখেন রাজ্যপাল। সোমবার অস্থায়ী উপাচার্যদের নিয়ে রাজ্য প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ম্যাকাউট) সল্টলেক ক্যাম্পাসে বৈঠক করবেন রাজ্যপাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bratya Basu Mamata Banerjee vice chancellor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE