Advertisement
১৭ এপ্রিল ২০২৪
Indian Railways

Canning Local: লাইনে ফাটল, পড়ুয়ার তৎপরতায় রক্ষা পেল ট্রেন

সকাল সাড়ে ৮টা নাগাদ রেললাইনে ফাটল ধরা পড়ায় স্থানীয় কয়েক জন বাসিন্দা হাত নেড়ে, মাথার উপরে কাপড় উড়িয়ে শিয়ালদহগামী লোকাল ট্রেনটিকে থামিয়ে দেন।

রেললাইনের সেই ফাটল। সোমবার।

রেললাইনের সেই ফাটল। সোমবার। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২১ ০৭:০১
Share: Save:

রেললাইনে তৈরি হয়েছিল ফাটল। যার জেরে ঘটে যেতে পারত বড়সড় দুর্ঘটনা। কিন্তু এক কলেজপড়ুয়ার তৎপরতায় সেই অঘটন থেকে রক্ষা পেল শিয়ালদহগামী আপ ক্যানিং লোকাল। সোমবার সকালে ঘটনাটি ঘটেছে শিয়ালদহ দক্ষিণ শাখার কালিকাপুর ও বিদ্যাধরপুর স্টেশনের মাঝের অংশে।

রেল সূত্রে জানা গিয়েছে, এ দিন সকাল সাড়ে ৮টা নাগাদ রেললাইনে ফাটল ধরা পড়ায় স্থানীয় কয়েক জন বাসিন্দা হাত নেড়ে, মাথার উপরে কাপড় উড়িয়ে শিয়ালদহগামী লোকাল ট্রেনটিকে থামিয়ে দেন। ট্রেন থামার পরে চালক ও গার্ড নেমে আসেন। লাইনের ফাটলটি দেখার পরে সংশ্লিষ্ট এলাকার ইঞ্জিনিয়ারদের ফোন করে জানান তাঁরা। এর পরে ঘটনাস্থলে এসে রেলের ইঞ্জিনিয়ারেরা লাইন মেরামতির কাজ শুরু করেন। লাইনের ফাটল ধরা অংশটি বদলে ফেলা হয়। ঘণ্টা দুয়েক ওই মেরামতির কাজ চলার পরে ট্রেন চলাচল ফের স্বাভাবিক হয় বলে রেল সূত্রে জানা গিয়েছে।

স্থানীয় বাসিন্দা, কলেজপড়ুয়া মৃত্যুঞ্জয় দাস বলেন, ‘‘এ দিন সকালে আমি আর আমার এক দিদি রেললাইন ধরে হেঁটে আসছিলাম। তখনই দেখি, লাইনে একটা বড়সড় ফাটল ধরেছে। কিছু ক্ষণের মধ্যেই চম্পাহাটি স্টেশন ছেড়ে আপ ক্যানিং লোকালের আসার কথা ছিল। সঙ্গে সঙ্গে আশপাশের লোকজনকে ডাকাডাকি করে লাইনের উপরে দাঁড়িয়ে হাত নাড়তে থাকি। অন্য কয়েক জন কাপড় ওড়াতে থাকেন। আমাদের দেখে চালক ট্রেন দাঁড় করিয়ে দেন। তিনি ও গার্ড ট্রেন থেকে নেমে এসে লাইনের হাল দেখে মেরামতির জন্য খবর দেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Railways Sealdah Division Canning Local
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE