Advertisement
৩০ জানুয়ারি ২০২৩

বাবার পেশা নিয়ে বিবাদ, শহরে চলন্ত বাসে স্কুল ছাত্রীকে ছুরি দিয়ে কোপাল আরেক পড়ুয়া

স্কুলের পক্ষ থেকে দু’জনকেই এর আগে সতর্ক করা হয়েছিল। শনিবার বিকেলে আরও অনেক ছাত্রীর সঙ্গে ওই দু’জনও ২৮ নম্বর রুটের বেসরকারি বাস ধরে অন্যদিনের মতো বাড়ি ফিরছিল স্কুল থেকে। চলন্ত বাসেই ফের বচসা বাধে দু’জনের মধ্যে।

আহত স্কুলছাত্রী। নিজস্ব চিত্র

আহত স্কুলছাত্রী। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০১৯ ১৪:৩৬
Share: Save:

বচসার জেরে এক ছাত্রী অন্য ছাত্রীকে ছুরি দিয়ে কোপানোর চেষ্টা করল! ঘটনাটি ঘটেছে শনিবার বিকেলে এন্টালি থানা এলাকায়। অভিযোগ, চলন্ত বাসের মধ্যে ধারাল ছুরি নিয়ে নবম শ্রেণির ওই ছাত্রী অষ্টম শ্রেণির ছাত্রীর উপর ঝাঁপিয়ে পড়ে। সিমরণ সাউ নামে ওই অষ্টম শ্রেণির ছাত্রীর বাঁ কানের পাশে এবং বাঁ পায়ে ছুরির কোপ পড়ে।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, দু’জনেই মধ্য কলকাতার শেঠ সুরজমল জালান বালিকা বিদ্যালয়ের ছাত্রী। দু’জনেরই বাড়ি বেলেঘাটা বরফ কল এলাকায়। প্রাথমিক তদন্তের পর জানা গিয়েছে, দীর্ঘ দিন ধরেই অষ্টম শ্রেণির ছাত্রীর সঙ্গে নবম শ্রেণির ছাত্রীর বিভিন্ন বিষয় নিয়ে বিবাদ চলছিল। পুলিশকে সিমরণ এবং অভিযুক্ত ছাত্রীর বন্ধুরা জানিয়েছে, অভিযুক্তের বাবার পেশা নিয়ে অনেক দিন আগে দু’জনের বচসা শুরু হয়েছিল। সে নিয়ে ছোটখাটো মারপিটও হয়েছে দু’জনের। বিষয়টি স্কুল কর্তৃপক্ষকেও জানিয়েছিল দুই ছাত্রীই।

স্কুলের পক্ষ থেকে দু’জনকেই এর আগে সতর্ক করা হয়েছিল। শনিবার বিকেলে আরও অনেক ছাত্রীর সঙ্গে ওই দু’জনও ২৮ নম্বর রুটের বেসরকারি বাস ধরে অন্যদিনের মতো বাড়ি ফিরছিল স্কুল থেকে। চলন্ত বাসেই ফের বচসা বাধে দু’জনের মধ্যে। অভিযোগ, সেই বচসার মধ্যেই ব্যাগ থেকে একটি ধারাল ছুরি বের করে সিমরণের উপর ঝাঁপিয়ে পড়ে অন্যজন।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ভারতীয় দণ্ডবিধির ৩২৪ ধারায় মামলা করা হয়েছে। পুলিশ অভিযুক্তকে জুভেনাইল জাস্টিস বোর্ডের সামনে পেশ করে। এক তদন্তকারী আধিকারিক বলেন, ‘‘নবম শ্রেণির ওই ছাত্রীর সঙ্গে কথা বলে আমাদের মনে হয়েছে, বন্ধুদের কোনও কথায় সে উপহাসের শিকার হয়েছিল। সেখান থেকেই তার মধ্যে প্রতিশোধের ইচ্ছে তৈরি হয়। তার জেরেই এই ঘটনা।’’ তদন্তকারীরা মনে করেন, ওই ছাত্রীর মনোবিদের সাহায্যের প্রয়োজন। সঠিক কাউন্সেলিং হলে সে দ্রুত তার ওই আক্রোশ ভুলে গিয়ে সহজ হতে পারবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.