Advertisement
০২ মে ২০২৪
Kolkata Municpal Corporation

মরা ইঁদুরের গন্ধে নিজের ঘরে বসতে পারছেন না পুরসভার যুগ্ম কমিশনার

পুরসভা সূত্রের খবর, বুধবার সকালে নিজের অফিসে ঢুকতেই তীব্র দুর্গন্ধ পান জোর্তিময়। মাত্র কয়েক মিনিট বসার পরে আর থাকতে না পেরে বেরিয়ে আসেন তিনি। তাঁর দফতরের কর্মীরা পুরসভার সচিবালয়ে খবর দেন।

An image of KMC

কলকাতা পুরসভা। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০২৪ ০৮:১৪
Share: Save:

কলকাতা পুর ভবনে এর আগে কম্পিউটারের তার কেটে বিপত্তি বাধিয়েছিল মূষিক-বাহিনী। এ বার সেখানেই ইঁদুর মরার জেরে তৈরি দুর্গন্ধের জন্য নিজের ঘরেই বসতে পারছেন না পুরসভার যুগ্ম কমিশনার জ্যোতির্ময় তাঁতি! এখন পাশের ঘরে কর্মীদের চেয়ারে বসেই জরুরি কাজকর্ম সারছেন তিনি। অবস্থা এমন পর্যায়ে পৌঁছেছে যে, দুর্গন্ধের চোটে বিভিন্ন দফতরের আধিকারিক এবং কর্মীরা আতঙ্কে পুর ভবনের তেতলায় যুগ্ম পুর কমিশনারের ঘরে ঢুকতেই কার্যত ভয় পাচ্ছেন। ইঁদুর-আতঙ্কে জ্যোতির্ময় শুধু তাঁর অফিসে ল্যাপটপে জরুরি ফাইল দেখতে কিছু ক্ষণের জন্য বসছেন বলে পুরসভা সূত্রের খবর। কিন্তু সেই সময়টুকুও বসার জন্য দরজা খুলে এসি চালিয়ে রাখতে হচ্ছে।

পুরসভা সূত্রের খবর, বুধবার সকালে নিজের অফিসে ঢুকতেই তীব্র দুর্গন্ধ পান জোর্তিময়। মাত্র কয়েক মিনিট বসার পরে আর থাকতে না পেরে বেরিয়ে আসেন তিনি। তাঁর দফতরের কর্মীরা পুরসভার সচিবালয়ে খবর দেন। খবর যায় সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং কেয়ারটেকারের কাছে। তাঁরা সবাই ছুটে এসে বিভিন্ন ধরনের স্প্রে প্রয়োগ করতে শুরু করেন। কিন্তু তাতে কোনও কাজই হয়নি। উল্টে শুক্রবার দুর্গন্ধ আরও বেড়ে গিয়েছে বলে জানাচ্ছেন খোদ যুগ্ম পুর কমিশনার।

জ্যোতির্ময় যে ঘরে বসেন, বছরখানেক আগে সেই ঘরটি নতুন করে সংস্কার করা হয়েছে। বসানো হয়েছে ফল্‌স সিলিংও। পুরকর্মীরা জানাচ্ছেন, বৃহস্পতিবার সেই ফল্‌স সিলিং ভেঙে তার উপরে একটি মরা ইঁদুর পাওয়া গিয়েছে। এ দিন যুগ্ম পুর কমিশনার বলেন, ‘‘আরও ইঁদুর হয়তো কোথাও মরে পড়ে আছে। না হলে এত কিছু স্প্রে করেও দুর্গন্ধ ঠেকানো যাবে না কেন?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Municpal Corporation KMC Rats
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE