Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৭ ডিসেম্বর ২০২১ ই-পেপার

চাকলার লোকনাথ মন্দিরে প্রবেশ বন্ধ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২০ মার্চ ২০২০ ০৩:০৪
ফাইল চিত্র

ফাইল চিত্র

এক দিনের ব্যবধানে দু’রকম ছবি দেখলেন চাকলার লোকনাথ ধামে আসা ভক্তেরা। করোনাভাইরাসের সংক্রমণ রুখতে বুধবার উত্তর ২৪ পরগনার পুলিশ ও স্বাস্থ্যকর্মীরা সেখানে গিয়ে সচেতন করেন মন্দির কর্তৃপক্ষকে। তাঁদের পরামর্শ মতো হাত ধোয়ার পাশাপাশি লাইনে দাঁড়ানো ভক্তদের মধ্যে এক মিটারের ব্যবধান রাখার নির্দেশিকা জারি করা হয়। সেই নির্দেশ অনুযায়ী প্রস্তুতিও নিয়েছিল চাকলা মন্দির কমিটি। কিন্তু বৃহস্পতিবার মত পরিবর্তন করে মন্দির কমিটি জানিয়ে দিল, মুখ্যমন্ত্রীর আবেদনে সাড়া দিয়ে আপাতত বন্ধ থাকবে মন্দির। ভক্তদের ঢুকতে দেওয়া হবে না।

এ দিন চাকলা মন্দিরে গিয়ে দেখা গেল, মন্দিরের প্রবেশপথের সামনে তিন-চারশো দর্শনার্থীর ভিড়। মূল গেটে ঝোলানো হয়েছে পেল্লায় একটি তালা। মন্দির চত্বরে লাগানো হয়েছে করোনা সংক্রান্ত সতর্কতার ব্যানার। ভক্ত সমাগম এবং জমায়েত এড়াতেই এই সিদ্ধান্ত বলে জানান মন্দির কর্তৃপক্ষ। মন্দিরে ঢুকতে না-পেরে ফিরে যান ভক্তদের অনেকেই।

মূল মন্দিরে ভক্তেরা প্রবেশ করতে না-পারলেও প্রথা মেনে পূজা-অর্চনা চলবে বলেই এ দিন জানিয়েছে মন্দির কমিটি। ওই কমিটির সভাপতি দেবপ্রসাদ সরকার বলেন, ‘‘করোনাভাইরাসের সংক্রমণ রুখতে রাজ্য সরকার মানুষের জমায়েত বন্ধ করতে আবেদন করেছে। সেই কারণেই আপাতত বন্ধ রাখা হল ভক্তদের প্রবেশ ও ভোগ প্রদান।’’

Advertisement

আরও পড়ুন

Advertisement