Advertisement
১৯ মে ২০২৪
Coronavirus in West Bengal

টানা ৩ দিন ১ শতাংশের উপরেই সংক্রমণের হার, ফের দুশোর বেশি দৈনিক আক্রান্ত

এই নিয়ে রাজ্যে করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠলেন ৫ লক্ষ ৬৩ হাজার ৮৫৭ জন।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজেস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২১ ০১:১৮
Share: Save:

নমুনা পরীক্ষার সংখ্যা আগের দিনের তুলনায় বাড়তেই বুধবার এক লাফে দৈনিক আক্রান্তের সংখ্যা ফের দুশো ছাপিয়ে গেল। সেইসঙ্গে সংক্রমণের হারও মঙ্গলবারের তুলনায় বাড়ল। এই নিয়ে টানা ৩ দিন ধরে সংক্রমণের হার ১ শতাংশের বেশি। গত ২৪ ঘণ্টায় কলকাতা এবং উত্তর ২৪ পরগনা দুই জেলাতেই করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে কিছুটা।

বুধবার রাজ্যের স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ২৪১ জন। এর মধ্যে কলকাতায় সর্বোচ্চ (৮০)। দৈনিক আক্রান্তের সংখ্যার নিরিখে দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা (৬৪)। এ ছাড়া হাওড়া (২৯), দক্ষিণ ২৪ পরগনা (১১), পশ্চিম বর্ধমান (১০) এবং হুগলি (১০)-তে দৈনিক সংক্রমিতের সংখ্যা দুই অঙ্কে রয়েছে। গত ২৪ ঘণ্টায় একমাত্র উত্তরবঙ্গের কালিম্পং জেলায় নতুন করে আক্রান্তের হদিশ মেলেনি গত ২৪ ঘণ্টায়। রাজ্যে মোট আক্রান্ত এখন ৫ লক্ষ ৭৭ হাজার ২৬৭ জন।

মঙ্গলবার রাজ্যে নমুনা পরীক্ষা হয়েছিল ১৭ হাজার ২৩৮। বুধবার তা কিছুটা বেড়ে হয়েছে ১৮ হাজার ২৭২। এর মধ্যে ২৪১ জনের শরীরে করোনাভাইরাসের হদিশ মিলেছে। তার ফলে সংক্রমণের হার হয়েছে ১.৩২ শতাংশ। প্রতিদিন যত সংখ্যক নমুনা পরীক্ষা হয়, তার মধ্যে যত রিপোর্ট পজিটিভ আসে তার শতকরা হারকেই ‘পজিটিভিটি রেট’ বা সংক্রমণের হার বলা হয়।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে ২ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। মৃতরা সকলেই কলকাতার বাসিন্দা। এর ফলে রাজ্যে এখন মোট মৃতের সংখ্যা হল ১০ হাজার ২৮৩ জন।

বুধবার হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ২৫৬ জন। এই নিয়ে রাজ্যে করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠলেন ৫ লক্ষ ৬৩ হাজার ৮৫৭ জন। সুস্থের সংখ্যা সর্বোচ্চ কলকাতা (১,২৫,৭৮৪)-য়। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা (১,২০,২৮১)। রাজ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগী রয়েছেন ৩ হাজার ১২৭ জন। বুধবার রাজ্যে টিকা দেওয়া হয়েছে ১ লক্ষ ৬৯ হাজার ৪২ জনকে। রাজ্যে এখনও পর্যন্ত মোট টিকাকরণ হয়েছে ১৮ লক্ষ ৮৯ হাজার ৬৪ জনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Corona Coronavirus in West Bengal Corona virus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE