Advertisement
১১ মে ২০২৪
EM Bypass

Bypass Bridge: মেট্রোর কাজের জেরে বাইপাসে সেতুতে ফাটল

এ দিন দেখা যায়, রাস্তার ওই অংশে লম্বা হয়ে চিড় ধরেছে। ফিতে দিয়ে জায়গাটি ঘিরে মেট্রোর তরফে চলছে মেরামতির কাজ।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২২ ০৮:২৮
Share: Save:

নিউ গড়িয়া-বিমানবন্দর মেট্রো প্রকল্পের কাজ চলাকালীন ফাটল ধরল ইস্টার্ন মেট্রোপলিটন বাইপাসের উপরে একটি সেতুর রাস্তায়। সোমবার সকালে মেট্রোপলিটন থেকে সায়েন্স সিটি অভিমুখে ওই সেতুতে ওঠার আগে বাঁ দিকের একটি অংশে সেই ফাটল দেখতে পাওয়া যায়। ‘রেল বিকাশ নিগম লিমিটেড’ (আরভিএনএল) জানিয়েছে, মাটি বসে যাওয়ায় ওই ফাটল দেখা দিয়েছিল। পরে জায়গাটি মেরামত করে দেওয়া হয়েছে। তাদের দাবি, ফাটলটি ঘিরে দুর্ঘটনার ঝুঁকি নেই। যদিও এই ঘটনা ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে।

উল্লেখ্য, মেট্রোর এই প্রকল্পের কাজের জন্য আগেও বাইপাসের উপরে একাধিক ছোটখাটো ফাটল ধরেছে। আরভিএনএলের আধিকারিকেরা জানান, নিউ গড়িয়া-বিমানবন্দর মেট্রো প্রকল্পে পাইলিংয়ের কাজ শেষ। বর্তমানে পাইল ক্যাপ বসানো-সহ অন্যান্য কাজ চলছে। যে অংশে ফাটল ধরেছে, সেটি সেতুতে ওঠার আগের অংশ। যেটি মেট্রোর কাজের জন্য নিয়েছে রেল বিকাশ নিগম। ধস আটকাতে ওই জায়গায় লোহার পাত বসানো হয়েছে বলে আধিকারিকেরা জানান। তাঁরা আরও জানিয়েছেন, ওই অংশটি দ্রুত ছেড়ে দেওয়া হবে।

এ দিন দেখা যায়, রাস্তার ওই অংশে লম্বা হয়ে চিড় ধরেছে। ফিতে দিয়ে জায়গাটি ঘিরে মেট্রোর তরফে চলছে মেরামতির কাজ। ফাটল ভরাট করতে ঢালা হচ্ছে পাথর ও সিমেন্টের মিশ্রণ। ট্র্যাফিক পুলিশের কর্তব্যরত কর্মীরা জানান, এ দিন সকালে ফাটলটি নজরে আসে। তাঁদের ধারণা, রাতেই কাজ চলার সময়ে ফাটলের সৃষ্টি হয়। তবে কলকাতা পুলিশের দাবি, এর জেরে যান চলাচলে বিঘ্ন ঘটেনি।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

EM Bypass Metro Project
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE