Advertisement
০৩ মে ২০২৪
Kolkata Traffic Jam

সমাবেশ-মিছিলের জোড়া ফলায় যানজট, ভোগান্তি সাধারণের

লালবাজারের এক পুলিশকর্তা যদিও বলেন, ‘‘যান চলাচল স্বাভাবিক রাখতে বিকল্প পথে গাড়ি ঘোরানোর ব্যবস্থা করা হয়েছিল। অতিরিক্ত পুলিশও রাস্তায় নামানো হয়। বিকেলের পরে পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হয়।’’

An image of Kolkata Traffic Jam

আটক: বিজেপির মিছিলের জেরে যানজট। বুধবার, কলেজ স্ট্রিটে। ছবি: বিশ্বনাথ বণিক।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২৩ ০৭:১২
Share: Save:

এক দিকে, একুশে জুলাইয়ের সমাবেশ উপলক্ষে শহরের একাধিক রাস্তায় চলছে তোড়জোড়। অন্য দিকে, কলেজ স্ট্রিট থেকে বিজেপি-র মিছিল। এই দুইয়ের ফাঁসে বুধবার প্রবল যানজটে নাকাল হলেন শহরবাসী। কোথাও গাড়ির চাকা থমকে রইল আধ ঘণ্টা, কোথাও আরও বেশি ক্ষণ।

এ দিন দুপুর আড়াইটে নাগাদ কলেজ স্ট্রিট থেকে শুরু হয় বিজেপির মিছিল। এস এন ব্যানার্জি রোড হয়ে বিকেল ৪টে নাগাদ ডোরিনা ক্রসিংয়ে গিয়ে তা শেষ হয়। আর এর জেরেই মধ্য কলকাতার একাধিক রাস্তায় যান চলাচল দীর্ঘক্ষণের জন্য কার্যত স্তব্ধ হয়ে যায়। যার রেশ গিয়ে পড়ে শহরের বাকি অংশেও। চিত্তরঞ্জন অ্যাভিনিউ, লেনিন সরণি, মহাত্মা গান্ধী রোড, রেড রোড, হসপিটাল রোড, পার্ক স্ট্রিট-সহ শহরের একাধিক রাস্তায় দেখা যায় গাড়ির লম্বা লাইন। বিকেলে অফিসফেরত গাড়ির চাপ শুরু হতে সেই ভোগান্তি আরও বড় আকার নেয়। এ দিন যানজটে সব থেকে বেহাল অবস্থা ছিল চিত্তরঞ্জন অ্যাভিনিউয়ের। সেখানে সারি সারি গাড়ি দাঁড়িয়ে পড়ে। এই যানজটের রেশ গিয়ে পড়ে শহরের বাকি অংশেও। অতিরিক্ত পুলিশকর্মী নামিয়ে পরিস্থিতি সামলানোর কথা পুলিশের তরফে বলা হলেও তাতে ভোগান্তি কমেনি বলেই অভিযোগ। লালবাজারের এক পুলিশকর্তা যদিও বলেন, ‘‘যান চলাচল স্বাভাবিক রাখতে বিকল্প পথে গাড়ি ঘোরানোর ব্যবস্থা করা হয়েছিল। অতিরিক্ত পুলিশও রাস্তায় নামানো হয়। বিকেলের পরে পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হয়।’’ তবে জট পেরিয়ে যান চলাচল স্বাভাবিক হতে সন্ধ্যা গড়িয়ে যায় বলে অভিযোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE