Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Debanjan Dev

ভুয়ো টিকা থেকে কোটি টাকার প্রতারণা, দেবাঞ্জনের বিরুদ্ধে একাধিক অভিযোগ দায়ের

দেবাঞ্জনের টুইটার হ্যান্ডেলে গিয়ে দেখা গিয়েছে, ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায় সহ একাধিক তৃণমূল নেতা ও মন্ত্রীর সঙ্গে তাঁর ছবি রয়েছে।

দেবাঞ্জন দেব

দেবাঞ্জন দেব ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২১ ১৮:১৫
Share: Save:

কসবায় ভুয়ো টিকা শিবির-কাণ্ডে ধৃত দেবাঞ্জন দেবের বিরুদ্ধে একাধিক অভিযোগ দায়ের। নেটমাধ্যমে কয়েকটি ছবি ছড়িয়েছে। তাতে দেবাঞ্জন দেবের সঙ্গে দেখা যাচ্ছে রাজ্যের একাধিক মন্ত্রী ও তৃণমূলের নেতা-নেত্রীদের। টুইটার থেকেই এসব ছবি পাওয়া গিয়েছে। দেবাঞ্জন নিজেই বিভিন্ন অনুষ্ঠানের এই সব ছবি টুইট করেছিলেন। দেবাঞ্জনের টুইটার হ্যান্ডলেও দেখা গিয়েছে, ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়-সহ একাধিক তৃণমূল নেতা ও মন্ত্রীর সঙ্গে তাঁর ছবি রয়েছে। দেবাঞ্জনের সঙ্গে ছবি রয়েছে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন-র প্রাক্তন সর্বভারতীয় সভাপতি শান্তনু সেনের। প্রাক্তন মন্ত্রী তাপস রায় ও জোড়াসাঁকোর বিধায়ক স্মিতা বক্সীর সঙ্গেও ছবিতে দেখা যায় তাঁকে।

দেবাঞ্জনের সঙ্গে যাঁদের যাঁদের ছবি প্রকাশ্যে এসেছে তাঁরা অনেকেই থানায় অভিযোগ দায়ের করেছেন। শুক্রবার মুচিপাড়া থানায় শান্তনু সেন লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগপত্রে জানানো হয়েছে, অতিমারি আবহে বিভিন্ন স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানকে আইএমএ-র তরফে পিপিই কিট, পাল্‌স অক্সিমিটার, মাস্ক, স্যানিটাইজার দিয়ে সাহায্য করা হয়েছিল। দেবাঞ্জন-সহ কয়েক জন আইএমএ-র দফতরে এসে স্বেচ্ছাসেবী সংস্থার প্রতিনিধি হিসেবে এমন সাহায্য নিয়ে গিয়েছিলেন। দেবাঞ্জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন তৃণমূল বিধায়ক লাভলি মৈত্রও। ভুয়ো টিকা দিয়ে বহু মানুষের সঙ্গে প্রতারণা করেছেন দেবাঞ্জন। এই মর্মেই অভিযোগ দায়ের করেছেন তিনি।

বৃহস্পতিবার তালতলা থানায় দেবাঞ্জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন চৌরঙ্গির বিধায়ক নয়না বন্দ্যোপাধ্যায়। তালতলায় রবীন্দ্রনাথের আবক্ষ মূর্তির ফলকে সুদীপ বন্দ্যোপাধ্যায়, নয়না বন্দ্যোপাধ্যায়, তাপস রায়, অতীন ঘোষ, ফিরহাদ হাকিমের সঙ্গে দেবাঞ্জনেরও নাম দেখা গিয়েছে। ফলকে রাজ্য সরকারের যুগ্ম সচিব হিসেবে পরিচয় দেওয়া হয়েছে দেবাঞ্জনের। ফলকের ছবি প্রকাশ্যে আসতেই আবক্ষ মূর্তির ফলকে দেবাঞ্জনের নামের অংশে কালো রঙ দিয়ে দেওয়া হয়। জানা যাচ্ছে, নাম থাকলেও ২৬ ফেব্রুয়ারি রবীন্দ্রনাথের মূর্তি উন্মোচন অনুষ্ঠানে ছিলেন না নয়না ও সুদীপ। শুক্রবার একই দাবি করেছেন কলকাতা পুরসভার পুর প্রশাসক বোর্ডের সদস্য ও প্রাক্তন ডেপুটি মেয়র অতীন ঘোষ। তাঁর দাবি, দেবাঞ্জনের সঙ্গে মূর্তি উন্মোচনে ছিলেন না দলের কেউ।

দেবাঞ্জনের বিরুদ্ধে কোটা টাকা আর্থিক প্রতারণারও অভিযোগ উঠেছে। কসবা থানায় যোগাযোগ করে অভিযোগ করেছেন ২ ব্যবসায়ী। এক ব্যবসায়ীর সঙ্গে ৯০ লক্ষ টাকার প্রতারণার, আরেক ব্যবসায়ীর সঙ্গে ২৬ লক্ষ টাকার প্রতারণার অভিযোগ জমা পড়েছে। এ ছাড়াও দেবাঞ্জনের বিরুদ্ধে ভুয়ো সরকারি চাকরির নিয়োগ দেওয়ার অভিযোগ দায়ের করেছেন অবসরপ্রাপ্ত এক বিএসএফ অফিসার। অভিযোগ, ‘স্বরাষ্ট্র ও পার্বত্য বিষয়ক দফতরের নামে বিজ্ঞপ্তি দেন দেবাঞ্জন। নিজের নিরাপত্তায় ওই অবসরপ্রাপ্ত বিএসএফ অফিসারকে নিয়োগ করেন। নবান্নের প্যাড জাল করে নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয় বলে অভিযোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE