Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Fire Accident

ট্যাংরার প্লাস্টিকের কারখানায় বিধ্বংসী আগুন, প্রায় দু’ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে

ঘটনাস্থলে এসেছিল দমকলের ১০টি ইঞ্জিন। দমকলবাহিনী জানিয়েছে, পাশাপাশি চারটি কারখানায় আগুন ছড়িয়ে পড়ে। রাবার এবং প্লাস্টিকের কারখানায় আগুন লাগায় আগুন ছড়ায় বেশি।

কারখানার ভিতরে জ্বলছে আগুন। বাইরে কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে চারপাশ।

কারখানার ভিতরে জ্বলছে আগুন। বাইরে কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে চারপাশ। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২২ ১২:০৯
Share: Save:

ট্যাংরায় একটি প্লাস্টিক কারখানায় আগুন লেগে তা দ্রুত ছড়িয়ে পড়ে পাশাপাশি থাকা আরও চারটি কারখানায়। সোামবার সকালে তিলখানার কাছে এই ঘটনায় কেউ জখম না হলেও আগুনে দু’টি কারখানা প্রায় অনেকটাই পুড়ে গিয়েছে। পাশের বাকি দু’টি কারখানাও আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। দমকলবাহিনী জানিয়েছে ভিতরে দাহ্য পদার্থ মজুত থাকায় এবং বৈদ্যুতিক যন্ত্রপাতি থাকায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে সর্বত্র। দমকলের ১০টি ইঞ্জিনের ক্রমাগত চেষ্টায় দুপুর ১ টা নাগাদ নিয়ন্ত্রণে আসে আগুন।

প্রাথমিক তদন্তে এই আগুন লাগার কারণ জানা যায়নি। তবে দমকলবাহিনী জানিয়েছে, ওই কারখানাগুলিতে অগ্নি নির্বাপণের কোনও ব্যবস্থা চোখে পড়েনি তাঁদের। কারণ জানতে চাওয়া হলে দমকলের তরফে জানানো হয়, ওই কারখানাগুলির ভিতরে বহু বিদ্যুৎচালিত যন্ত্রপাতি ছিল, তা থেকেও লাগতে পারে আগুন।

সোমবার ট্যাংরার এই আগুন লাগার ঘটনা নিয়ে পরে মেয়র ফিরহাদ হাকিমকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘ওই কারখানাগুলি নিজে থেকেই গজিয়ে ওঠে অনেক সময়। নিয়ম মানা হয় না। এক্ষেত্রেও হয়নি সম্ভবত।’’

(এই খবরটি সবেমাত্র দেওয়া হয়েছে। বিস্তারিত খবরটি কিছু ক্ষণের মধ্যেই আসছে। অপেক্ষা করুন।পাতাটি কিছু ক্ষণ পর পর রিফ্রেশ করুন। আপডেটেড খবরটি আপনি দেখতে পাবেন।অতি দ্রুততার সঙ্গে আপনার কাছে খবর পৌঁছে দেওয়ার সময়েও আমরা খবরের সত্যাসত্য সম্পর্কে সচেতন। সেই জন্যই যে কোনও ‘খবর’ পাওয়ার পর, তার সম্পর্কে নিশ্চিত হয়ে তবেই আমরা তা প্রকাশ করি। ফেক নিউজ বা ভুয়ো খবরের রমরমার সময়ে এটা আরও বেশি জরুরি হয়ে উঠেছে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire Accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE