Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Firhad Hakim

Firhad Hakim: পুরভবনের ভিতরেই প্রস্তুত মঞ্চ, মঙ্গলবার কলকাতার মেয়র হিসাবে শপথ নিচ্ছেন ফিরহাদ

মেয়রের অফিসঘর নতুন করে সাজানো হয়েছে। মেঝেতে পাতা হয়েছে নতুন কার্পেট। মেয়রের পাশাপাশি চেয়ারপার্সন ও মেয়র পারিষদেরাও শপথ নেবেন।

৩৯তম মেয়র হিসাবে শপথ নিতে চলেছেন ফিরহাদ হাকিম।

৩৯তম মেয়র হিসাবে শপথ নিতে চলেছেন ফিরহাদ হাকিম। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২১ ০৬:৪৫
Share: Save:

আজ, মঙ্গলবার কলকাতার ৩৯তম মেয়র হিসাবে শপথ নিতে চলেছেন ফিরহাদ হাকিম। মেয়রের শপথগ্রহণ অনুষ্ঠান উপলক্ষে কলকাতা পুরভবনে সোমবার ছিল সাজো সাজো রব। এই প্রথম পুরভবনের ভিতরের লনে মঞ্চ তৈরি করে শপথের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অতিথিদের বসার জন্য সব মিলিয়ে প্রায় ৫০০টি আসনের ব্যবস্থা করা হয়েছে। মূল মঞ্চে থাকছে প্রায় ৩০টি আসন।

আজ মেয়রের পাশাপাশি চেয়ারপার্সন ও মেয়র পারিষদেরাও শপথ নেবেন। পুরসভা সূত্রের খবর, ২০১৫ সালে মেয়র হিসাবে শোভন চট্টোপাধ্যায় শপথ নিয়েছিলেন টাউন হলে। শোভনবাবুর আগে অবশ্য সমস্ত মেয়রই শপথ নিয়েছিলেন কলকাতা পুরভবনের সভাকক্ষে। এ বার ঘটছে ব্যতিক্রম। পুরসভার লনে মঞ্চ ও মণ্ডপ তৈরি করে মেয়রের শপথ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। পুরসভা সূত্রের খবর, আজ শপথ নেওয়ার পরেই মেয়র, চেয়ারপার্সন ও মেয়র পারিষদদের ঘরে নামফলক বসানো হবে।

চলছে মঞ্চ তৈরির কাজ

চলছে মঞ্চ তৈরির কাজ ছবি: সুমন বল্লভ

মেয়রের অফিসঘর নতুন করে সাজানো হয়েছে। মেঝেতে পাতা হয়েছে নতুন কার্পেট। দেওয়ালে লাগানো হয়েছে নতুন ওয়ালপেপার। ঘরের আলোকসজ্জাও নতুন করে করা হয়েছে। মেয়রের ঘরে চেয়ার, টেবিল-সহ যাবতীয় আসবাব পালিশ করা হয়েছে। মাসখানেক আগে থেকেই মেয়রের ঘরের যাবতীয় সামগ্রী বাইরে বার করে পুরো ঘর পরিষ্কার করা হচ্ছে।

মেয়র পারিষদদের অফিসঘরগুলিকেও নতুন চেহারা দেওয়া হয়েছে। ওই সমস্ত ঘরের দেওয়ালেও বসেছে নতুন ওয়ালপেপার। আজ মেয়রের শপথগ্রহণ অনুষ্ঠানে কলকাতার সমস্ত বিধায়ক, মন্ত্রী ছাড়াও সাংসদদের আমন্ত্রণ জানানো হয়েছে। একাধিক বিশিষ্ট চিকিৎসকও সেই অনুষ্ঠানে থাকতে পারেন। পুরসভার এক আধিকারিকের কথায়, ‘‘শপথ নেওয়ার পরে দফতর বণ্টনের ঘোষণা হলেই মেয়র পারিষদদের অফিসঘরের সামনে তাঁদের নামফলক বসানো হবে। সোমবার রাতের মধ্যেই পুরভবনের লনে মণ্ডপ ও মঞ্চ তৈরির কাজ শেষ হয়ে যায়। আজ মেয়রের শপথ অনুষ্ঠান উপলক্ষে পুরভবনে থাকবে আঁটোসাঁটো নিরাপত্তা ব্যবস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Firhad Hakim Kolkata Mayor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE