Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

উপহারের লোভ দেখিয়ে ‘প্রতারণা’

নিজস্ব সংবাদদাতা
১৮ অক্টোবর ২০১৪ ০০:৫৫

গুঁড়ো সাবান বিক্রি করতে এসে উপহারের টোপ দেখিয়ে প্রতারণার অভিযোগ উঠল দুই যুবকের বিরুদ্ধে। শুক্রবার সকাল সাড়ে দশটা নাগাদ এই ঘটনাটি ঘটেছে বৌবাজার থানা এলাকার অভয় হালদার রোডে। পুলিশ জানিয়েছে, অদিতা চক্রবর্তী নামে পেশায় স্কুলশিক্ষিকা এক মহিলা থানায় অভিযোগ দায়ের করে জানান, তিরিশ হাজার টাকার সাবান কিনলে স্কুটি উপহার দেওয়ার নাম করে তাঁর থেকে পাঁচ হাজার টাকার চেক হাতিয়ে পালিয়েছেন ওই যুবকেরা।

পুলিশ সূত্রে খবর, এ দিন সকাল সাড়ে দশটা নাগাদ অদিতাদেবীর বাড়িতে যান অভিযুক্ত দুই যুবক। তাঁরা নিজেদের নাম বলেন, প্রবীর সেনগুপ্ত ও বিপ্লব ঘোষ। ওই দু’জনের সঙ্গে আরও এক যুবক ছিলেন বলে জানিয়েছেন অদিতাদেবী। তাঁর অভিযোগ, নিজেদের একটি গুঁড়ো সাবান প্রস্তুতকারক সংস্থার এজেন্ট হিসেবে পরিচয় দিয়ে ওই যুবকেরা বলেন, তিরিশ হাজার টাকার সাবান কিনলে তাঁকে একটি স্কুটি উপহার দেওয়া হবে। ওই তিরিশ হাজার টাকার মধ্যে প্রথমে পাঁচ হাজার টাকা ও পরে চার বছরে যে কোনও সময়ে কয়েক কিস্তিতে বাকি ২৫ হাজার টাকা দেওয়া যাবে বলেও জানান ওই যুবকেরা। এতে সম্মত হন অদিতাদেবী। তবে প্রথম কিস্তিতে পাঁচ হাজার টাকার বেয়ারার চেক দেন তিনি। তার রসিদও দেন ওই যুবকেরা। চেক নিয়ে যাওয়ার সময়ে ওই যুবকেরা জানান, এ দিনই বিকেল সাড়ে তিনটের মধ্যে তিরিশ হাজার টাকার গুঁড়ো সাবান এবং স্কুটি দিয়ে যাবেন তাঁরা।

অভিযোগে অদিতাদেবী জানিয়েছেন, বেলা বারোটা নাগাদ বিপ্লব নামের ওই যুবক ফোন করে কোন রঙের হেলমেট নেবেন, তা-ও জেনে নেন। তার পরে বেশ কয়েক ঘণ্টা অপেক্ষা করেও কেউ না আসায় ওই যুবকদের ফোন করেন তিনি। কিন্তু মোবাইল সুইচড অফ ছিল। এতে সন্দেহ হওয়ায় এ দিন সন্ধ্যায় বৌবাজার থানায় অভিযোগ করেন অদিতাদেবী। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement

আরও পড়ুন

Advertisement