Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

২২ কোটি টাকার মাদক ধরা পড়ল বেলগাছিয়ায়, আছে হেরোইন, ইয়াবাও

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৩ জানুয়ারি ২০২১ ১৫:০৯
উদ্ধার হওয়া হেরোইন (মাঝখানে)। গ্রেফতার দুই অভিযুক্ত। —নিজস্ব চিত্র

উদ্ধার হওয়া হেরোইন (মাঝখানে)। গ্রেফতার দুই অভিযুক্ত। —নিজস্ব চিত্র

অসম থেকে পাচারের পথে গভীর রাতে খাস কলকাতায় একটি ট্রাক থেকে প্রায় ২২ কোটি টাকা মূল্যের মাদক উদ্ধার করল কলকাতা পুলিশের এসটিএফ। অসমের দুই পাচারকারীকে গ্রেফতার করেছে পুলিশ। উদ্ধার হয়েছে ২ কেজি হেরোইন ও প্রচুর পরিমাণে ইয়াবা ট্যাবলেট। ধৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশের অনুমান, বাংলাদেশে পাচার হওয়ার কথা ছিল ওই মাদক।

পুলিশ জানিয়েছে, শনিবার মধ্যরাত পেরিয়ে রবিবার রাত তিনটে নাগাদ বেলগাছিয়া মিল্ক কলোনি এলাকায় ওই ট্রাকটি আটকায় পুলিশ। তল্লাশিতে ব্যাটারি বাক্সের মধ্যে থেকে মেলে ২ কেজি হেরোইন। এ ছাড়া প্রায় ২ লক্ষ ৩২ হাজার ইয়াবা ট্যাবলেটও মেলে গাড়িতে। গাড়িতে থাকা মাহের আলি ওরফে অ্যান্ডি এবং রবিউল হোসেন ওরফে রবিয়াল নামে দু’জনকে গ্রেফতার করে এসটিএফ। দু’জনই অসমের বাসিন্দা।

এসটিএফ জানিয়েছে, আন্তর্জাতিক মাদকের বাজারে উদ্ধার হওয়া দু’কেজি হেরোইনের মূল্য প্রায় ১০ কোটি টাকা। ইয়াবা ট্যাবলেটের দাম ১১ কোটি ৬০ লক্ষ টাকার মতো। সব মিলিয়ে মোট মাদকের মূল্য প্রায় ২১ কোটি ৬০ লক্ষ টাকা।

Advertisement



উদ্ধার হওয়া ইয়াবা ট্যাবলেট। —নিজস্ব চিত্র

আরও পড়ুন: বসবে আরও দুটো স্টেন্ট, ১ মাসেই পুরো সুস্থ হবেন সৌরভ, দাবি

আরও পড়ুন: আব্বাসের নেতৃত্বেই বাংলায় লড়ব, ফুরফুরা শরিফ থেকে ঘোষণা ওয়াইসির

ধৃতদের জিজ্ঞাসাবাদে এসটিএফ-এর গোয়েন্দারা এক প্রকার নিশ্চিত যে এই বিপুল পরিমাণ মাদক বাংলাদেশে পাচারের ছক ছিল পাচারকারীদের। এই চক্রের মাথার খোঁজে শুরু হয়েছে তদন্ত। পাশাপাশি ধৃতদের আদালতে পেশ করে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদে আরও তথ্য জানার চেষ্টা চালাবেন তদন্তকারী আধিকারিকরা।

আরও পড়ুন

Advertisement