Advertisement
২১ মে ২০২৪
Vidyasgar Bridge

বিদ্যাসাগর সেতুতে চলে কত গাড়ি, জানতে সমীক্ষা

বৃহস্পতিবার লালবাজারে একটি উচ্চ পর্যায়ের বৈঠকে কলকাতা বন্দর, কলকাতা পুলিশ ছাড়াও ছিলেন পূর্ত দফতর, হাওড়া ও ব্যারাকপুর কমিশনারেটের কর্তারা।

Vidyasgar Bridge

বিদ্যাসাগর সেতু। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২৩ ০৭:০৮
Share: Save:

সেতুর পথ-বিভাজিকার কাজ শেষ হলে, বিদ্যাসাগর সেতুর মেরামতির কাজ শুরু হবে। তখনই বন্ধ করা হবে পণ্যবাহী ভারী গাড়ির চলাচল। তবে, সেতুতে পণ্যবাহী ভারী গাড়ির চলাচল পুরোপুরি বন্ধ করা নিয়ে আপত্তি জানিয়েছেন বন্দর কর্তৃপক্ষ। তাই এখন ওই সেতু দিয়ে ক’টা গাড়ি চলাচল করে, কোন পথ দিয়ে সেগুলি আসে, তা জানার জন্য সমীক্ষার কাজ শুরু করল কলকাতা পুলিশ। সূত্রের খবর, বুধবার থেকেই ওই সেতু দিয়ে কত গাড়ি শহরে ঢুকেছে বা বেরিয়েছে, তার গণনা করা হয়েছে। বৃহস্পতিবার হাওড়া ও হুগলি জেলায় গিয়ে সেখান থেকে কত গাড়ি আসছে, তার সমীক্ষা করেছেন পুলিশকর্মীরা।

লালবাজার জানিয়েছে, বিদ্যাসাগর সেতুতে মেরামতির কাজ শুরু হলে পণ্যবাহী গাড়ি চলবে না। তা নিয়ে বৃহস্পতিবার লালবাজারে একটি উচ্চ পর্যায়ের বৈঠকে কলকাতা বন্দর, কলকাতা পুলিশ ছাড়াও ছিলেন পূর্ত দফতর, হাওড়া ও ব্যারাকপুর কমিশনারেটের কর্তারা। ছিল সেতুর রক্ষণাবেক্ষণের দায়িত্বপ্রাপ্ত সংস্থা ‘হুগলি রিভার ব্রিজ কমিশনার্স’ (এইচআরবিসি)। সেখানেই বন্দরের পক্ষ থেকে পণ্যবাহী গাড়ি চলাচল পুরোপুরি বন্ধ করে দেওয়া নিয়ে আপত্তি জানানো হয়। তাই ৩০ টনের কম ওজনের গাড়ি চলাচল করতে দেওয়ার আবেদন করেছেন বন্দর কর্তৃপক্ষ। অবশ্য কলকাতা পুলিশের নগরপাল জানিয়েছেন, সুরক্ষার কথা ভেবেই সব ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE