Advertisement
০৯ মে ২০২৪
Tourism fair

পুজোয় কোথায় ঘুরতে যাবেন? হদিস দিচ্ছে কলকাতা পর্যটন মেলা, উদ্বোধন মন্ত্রী বাবুলের

শুরু হয়ে গেল ‘দ্য কলকাতা ট্যুরিজম ফেয়ার’। একই ছাদের তলে একাধিক রাজ্যের পর্যটনকেন্দ্রের হদিস নিয়ে হাজির শতাধিক সংস্থা। পুজোর ছুটিতে ঘোরার পরিকল্পনা চূড়ান্ত করতে যার জুড়ি মেলা ভার।

Image of MIC, IT & Electronics and Tourism Department Babul Supriyo

পর্যটনমন্ত্রী বাবুল সুপ্রিয়ো উদ্বোধন করছেন কলকাতা পর্যটন মেলার। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২৩ ২৩:০৮
Share: Save:

পুজো আসতে আর বেশি দিন বাকি নেই। আর পুজোয় বাঙালির ঘোরা না হলে চলে না। সময় থাকতেই ঘোরার পরিকল্পনাও ছকে ফেলছেন অনেকে। এ বার পুজোর ছুটিতে ভ্রমণপ্রেমীদের পর্যটনক্ষেত্রের সুলুকসন্ধান দিতে হাজির ‘দ্য কলকাতা ট্যুরিজম ফেয়ার’। শনিবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে এই মেলার উদ্বোধন করেন রাজ্যের পর্যটন এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রী বাবুল সুপ্রিয়ো। হাজির ছিলেন পর্বতারোহী পিয়ালি বসাকও।

পর্যটন মেলা চলবে শনি এবং রবিবার। সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত। এ বারের মেলায় মুখ্য আকর্ষণ পশ্চিমবঙ্গের নানা চোখধাঁধানো পর্যটনক্ষেত্র। সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে ভারত সরকারের পর্যটন মন্ত্রক। এ ছাড়া রয়েছে ভিন রাজ্যের হাতছানিও। মেলায় পসরা নিয়ে হাজির হয়েছে বিহার, ছত্তীসগঢ় এবং হিমাচল প্রদেশ। গোটা দেশ তথা রাজ্যগুলির সমস্ত পর্যটনক্ষেত্রের যাবতীয় তথ্য মিলবে এক ছাদের তলায়। এরই পাশাপাশি মেলায় দেশ, বিদেশের নানা স্থানের ঘোরার জায়গায় সমস্ত তথ্য নিয়ে হাজির রয়েছে শতাধিক পর্যটন সংস্থাও।

দুর্গাপুজো আসতে এখনও কয়েক মাস বাকি। কিন্তু ঘুরতে যাওয়ার পরিকল্পনা সাজানোর সময় কিন্তু হাতে বেশ কম। জায়গা বাছাই, তার পর সেখানে থাকার জায়গা বুক করা। সর্বোপরি রেল বা বিমানের টিকিট। তাই এক ছাদের তলায় পর্যটন শিল্পের দিকপালদের সঙ্গে একবার সাক্ষাৎ করতেই পারেন। পাহাড় থেকে সমুদ্র, ঐতিহাসিক স্থান থেকে ইকো ট্যুরিজম— সব বিষয়ের সমস্ত তথ্য নিয়ে হাজির ‘দ্য কলকাতা ট্যুরিজম ফেয়ার’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tourism fair Babul Supriyo
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE