Advertisement
১৮ জুলাই ২০২৪
Lalbazar

পুজোর মধ্যেই হতে পারে জঙ্গি-হানা, সতর্কবার্তা লালবাজারের

জঙ্গি-হানার সতর্কবার্তা আসার পরেই শহরের বিভিন্ন এলাকায় নিরাপত্তা ব্যবস্থা কঠোর করা হয়েছে। তবে, এ বিষয়ে লালবাজারের কোনও কর্তাই শনিবার মুখ খোলেননি।

An image of Lalbazar

লালবাজার। —ফাইল চিত্র।

শিবাজী দে সরকার
কলকাতা শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২৩ ০৫:০৯
Share: Save:

দুর্গাপুজো চলাকালীন জঙ্গি-সতর্কতা জারি হল শহর জুড়ে। পুজোর সময়ে জঙ্গি-হানা হতে পারে বলে কলকাতা পুলিশের প্রতিটি থানাকে সতর্ক করা হয়েছে লালবাজারের তরফে। সূত্রের খবর, শুক্রবার এই সতর্কবার্তা পাঠানো হয়েছে। সেই সঙ্গে এ বিষয়ে সতর্ক করা হয়েছে কলকাতা পুলিশের সমস্ত উচ্চপদস্থ কর্তাকেও। জঙ্গি-হানার সতর্কবার্তা আসার পরেই শহরের বিভিন্ন এলাকায় নিরাপত্তা ব্যবস্থা কঠোর করা হয়েছে। তবে, এ বিষয়ে লালবাজারের কোনও কর্তাই শনিবার মুখ খোলেননি।

লালবাজার সূত্রের খবর, শুক্রবারই ‘মাল্টি এজেন্সি সেন্টার’ বা ‘ম্যাক’-এর তরফে দুর্গাপুজোর সময়ে জঙ্গি-হানার পরিকল্পনার খবর কলকাতা পুলিশকে জানানো হয়। সেই বার্তা পাওয়ার পরেই কলকাতা পুলিশের যুগ্ম নগরপাল (সদর) প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য বাহিনীকে নির্দেশ দেন। এর পরেই কলকাতা পুলিশের উপ নগরপালের (এসটিএফ) তরফে সমস্ত থানাকে সতর্ক করা হয়। তবে, কোন উগ্রপন্থী সংগঠন এই হামলা চালাতে পারে, তা নিয়ে কিছু বলা হয়নি সতর্কবার্তায়। পাশাপাশি, কোথায় ওই হামলা হতে পারে, সে ব্যাপারেও কিছু জানানো হয়নি বলে খবর। তবে, কলকাতা পুলিশের এক কর্তা জানান, তাঁরা সতর্ক রয়েছেন। পুলিশ যে কোনও পরিস্থিতির মোকাবিলায় প্রস্তুত।

পুলিশের একটি অংশ জানিয়েছে, এমনিতেই পুজোর জন্য শহরে অতিরিক্ত প্রায় আট হাজার পুলিশকর্মীকে মোতায়েন করা হয়েছে। সেই সঙ্গে শহরের নিরাপত্তার দায়িত্বে ১৮ জন উপ নগরপাল পদমর্যাদার অফিসার নিয়োজিত রয়েছেন। তা ছাড়া, রয়েছেন কলকাতা পুলিশের উচ্চপদস্থ কর্তারা।

পুলিশ জানিয়েছে, নিরাপত্তার কথা মাথায় রেখে শহর জুড়ে প্রায় ৫১টি নজর-মিনার থেকে নজরদারি চালানো হচ্ছে। এ ছাড়া, ১৬টি কুইক রেসপন্স টিমও মোতায়েন রয়েছে শহর জুড়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lalbazar Miscreant Terrorist Attack Kolkata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE