Advertisement
২৩ এপ্রিল ২০২৪
calcutta medical college

মেডিক্যাল কলেজে আচমকা হাজির জাতীয় কমিশন, শিক্ষকের সংখ্যা নিয়ে ক্ষোভ পরিদর্শকদের!

বৃহস্পতিবার হঠাৎই এনএমসির একটি দল হাসপাতাল পরিদর্শনে আসে। সূত্রের খবর, চিকিৎসক শিক্ষকের সংখ্যা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন তাঁরা।

Image of Calcutta Medical College Hospital

বৃহস্পতিবার হঠাৎই এনএমসির একটি দল হাসপাতাল পরিদর্শনে আসে। — ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:৩৮
Share: Save:

আচমকা কলকাতা মেডিক্যাল কলেজ পরিদর্শনে এল ন্যাশনাল মেডিক্যাল কমিশন (এনএমসি)। হাসপাতাল সূত্রে খবর, বৃহস্পতিবার সকালে এই ‘সারপ্রাইস ভিজিট’ শুরু হয়েছে। গত দু’বছর হাসপাতালে উপস্থিত থেকে পরিদর্শন করেনি এনএমসি। বৃহস্পতিবার হঠাৎই এনএমসির একটি দল হাসপাতাল পরিদর্শনে আসে। সূত্রের খবর, চিকিৎসক শিক্ষকের সংখ্যা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন তাঁরা।

বৃহস্পতিবার সকালে এনএমসির জনা পনেরো সদস্য কলকাতা মেডিক্যাল কলেজ পরিদর্শনে এসেছিলেন। মেডিক্যাল কলেজের পঠনপাঠনের পরিকাঠামো, শিক্ষক চিকিৎসকদের সংখ্যা, উপস্থিতি সব কিছুই খতিয়ে দেখেছেন পরিদর্শনকারী দলের সদস্যরা। নাম প্রকাশে অনিচ্ছুক হাসপাতালের এক চিকিৎসক বলেন, ‘‘ছুটিতে থাকা চিকিৎসকদের নিয়েও জানতে চান পরিদর্শনকারীরা।’’ সূত্রের খবর, কিছু ক্ষেত্রে পরিদর্শনকারীরা ক্ষোভ প্রকাশ করেন এবং পর্যাপ্ত চিকিৎসক শিক্ষক উপস্থিত না থাকলে বিভাগ চালানো সম্ভব কি না, তা নিয়েও প্রশ্ন তোলেন।

হাসপাতাল সূত্রে আরও জানা গিয়েছে, সেখানকার ২০টি বিভাগই পরিদর্শন করা হয়েছে। বিকেল পর্যন্ত পরিদর্শন চলেছে। সন্ধ্যায় অধ্যক্ষের ঘরে বসে বিভাগীয় প্রধানদের সঙ্গে আলোচনা করেন পরিদর্শনকারীরা। পরিদর্শন শেষে রিপোর্ট দেবে এনএমসি। তার আগে মুখ খুলতে নারাজ তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE