Advertisement
১৬ এপ্রিল ২০২৪
SSC

SSC Candidates Dharna: এসএসসি প্রার্থীদের ধর্নার এক বছর পূর্ণ

স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার বলেন, ‘‘আমরা খুবই সহানুভূতিশীল। ওঁদের সঙ্গে আলোচনাও হয়েছে। তবে আইনি জটিলতায় এই মুহূর্তে নতুন পদক্ষেপ  করা খুবই কঠিন।’’

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২২ ০৮:০৪
Share: Save:

দ্রুত নিয়োগের দাবিতে এসএসসি-র মেধা তালিকাভুক্ত নবম থেকে দ্বাদশ শ্রেণির চাকরিপ্রার্থীরা তিন দফা মিলিয়ে যে ধর্না-অবস্থানে বসেছেন, তার এক বছর পূর্ণ হচ্ছে আজ, মঙ্গলবার। চাকরিপ্রার্থীরা জানাচ্ছেন, প্রথম দফায় ২০১৯ সালের মার্চে প্রেস ক্লাবের সামনে ২৯ দিন ধরে অনশন কর্মসূচি চলেছিল তাঁদের। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় উপস্থিত হয়েছিলেন। মুখ্যমন্ত্রী প্রতিশ্রুতি দেন, নিয়োগের বিষয়টি লোকসভা ভোটের পরে দেখা হবে। কিন্তু সেই প্রতিশ্রুতি রক্ষা করা হয়নি বলে অভিযোগ।

দ্বিতীয় দফায় ২০২১ সালের জানুয়ারি থেকে সল্টলেকে সেন্ট্রাল পার্কের পাশে ১৮৭ দিন ধরে আন্দোলন চলে। ফের সরকার দ্রুত নিয়োগের প্রতিশ্রুতি দিলেও তা-ও রক্ষা করা হয়নি বলে অভিযোগ। তৃতীয় দফায় ২০২১-এর অক্টোবর থেকে সোমবার পর্যন্ত ১৪৯ দিন ধরে মেয়ো রোডে গান্ধীমূর্তির পাদদেশে ধর্না ও অনশন চালিয়ে যাচ্ছেন ওই চাকরিপ্রার্থীরা। তিন দফা মিলে মোট ৩৬৫ দিন আন্দোলন করছেন তাঁরা। কিন্তু আজও তাঁদের দাবি পূরণ হয়নি।

স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার বলেন, ‘‘আমরা খুবই সহানুভূতিশীল। ওঁদের সঙ্গে আলোচনাও হয়েছে। তবে আইনি জটিলতায় এই মুহূর্তে নতুন পদক্ষেপ করা খুবই কঠিন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SSC Dharna
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE