Advertisement
০৭ মে ২০২৪
New Garia-Airport Metro

নিক্কো পার্কের সামনে উড়ালপথের কাজ মেট্রোর

নলবন স্টেশনের ঠিক আগে ওই অংশের মেট্রোপথ তৈরির কাজ আগামী তিন মাসের মধ্যে শেষ করার ব্যাপারে আশাবাদী কর্তৃপক্ষ। নিক্কো পার্ক সংলগ্ন অংশে রাস্তার এক দিকে খাল, অন্য দিকে পার্ক রয়েছে।

An image of Nicco Park

সল্টলেকের নিক্কো পার্ক। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৩ ০৫:৫৬
Share: Save:

সল্টলেকের নিক্কো পার্ক সংলগ্ন অংশে নিউ গড়িয়া-বিমানবন্দর মেট্রোপথের স্তম্ভ তৈরির কাজ আগেই সম্পূর্ণ হয়েছে। কিন্তু, প্রয়োজন অনুযায়ী সাময়িক ভাবে বিকল্প রাস্তায় যান চলাচলের ব্যবস্থা করা সম্ভব না হওয়ায় দীর্ঘদিন ওই মেট্রোপথে স্তম্ভের উপরে কংক্রিটের পাটাতনের অংশ স্থাপনের কাজ করা যায়নি। চলতি মাসে বিকল্প পথে যান চলাচলে সম্মতি দিয়েছে বিধাননগর পুলিশ কমিশনারেট। তার পরেই ওই মেট্রোপথের ৩৭৭ থেকে ৩৮২ নম্বর স্তম্ভের মধ্যে কংক্রিটের পাটাতনের খণ্ডাংশ স্থাপনের কাজ শুরু হয়েছে।

নলবন স্টেশনের ঠিক আগে ওই অংশের মেট্রোপথ তৈরির কাজ আগামী তিন মাসের মধ্যে শেষ করার ব্যাপারে আশাবাদী কর্তৃপক্ষ। নিক্কো পার্ক সংলগ্ন অংশে রাস্তার এক দিকে খাল, অন্য দিকে পার্ক রয়েছে। কংক্রিটের ভারী খণ্ড মেট্রোর স্তম্ভের উপরে বসানোর জন্য রাস্তার মাঝের অংশে যে বাগান ছিল, তা নষ্ট হয়েছে। সৌন্দর্যায়নের জন্য বসানো গাছপালা কেটে ফেলতে হয়েছে। রাস্তার পরিসর আড়াই মিটার চওড়া করতে হয়েছে প্রকল্প রূপায়ণের দায়িত্বে থাকা রেল বিকাশ নিগম লিমিটেডকে। মেট্রো কর্তৃপক্ষের যদিও দাবি, কাজ শেষ হলে আবার ওই উদ্যান ফিরিয়ে আনা হবে।

রেল বিকাশ নিগম লিমিটেডের আধিকারিকেরা জানাচ্ছেন, মেট্রোর কাজের জন্য রাস্তার মাঝে সাড়ে ১০ মিটারের পরিসর প্রয়োজন। সে কথা মাথায় রেখে ভারী যন্ত্রপাতি এবং ক্রেন নিয়ে যাওয়ার পথ করেই যান নিয়ন্ত্রণ করা হচ্ছে। চলতি বছরের ডিসেম্বরের মধ্যে এই মেট্রোর নিউ গড়িয়া থেকে বেলেঘাটা পর্যন্ত অংশে পরিষেবা শুরুর লক্ষ্যমাত্রা রাখা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE