Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Fraud Case

এসএমএসের মাধ্যমে সরকারি চাকরি পাইয়ে দেওয়ার নামে প্রতারণা, সল্টলেক থেকে ধৃত তিন

পুলিশ সূত্রে খবর, গত ২৯ সেপ্টেম্বর তারা খবর পায় সল্টলেকে একটি প্রতারণা চক্রের হদিস মিলেছে। সেই চক্রটি বেছে বেছে সরকারি চাকরিপ্রার্থীদের শিকার বানাত।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৩ ১৬:১৩
Share: Save:

চাকরি পাইয়ে দেওয়ার নামে প্রতারণার অভিযোগ উঠল সল্টলেকে। এই ঘটনায় ইতিমধ্যেই তিন জনকে গ্রেফতার করেছে বিধাননগর থানা। ধৃতেরা হলেন, তনভীর আলম, অশোক রায় এবং পাপাই শর্মা।

পুলিশ সূত্রে খবর, গত ২৯ সেপ্টেম্বর তারা খবর পায় সল্টলেকে একটি প্রতারণা চক্রের হদিস মিলেছে। সেই চক্রটি বেছে বেছে সরকারি চাকরিপ্রার্থীদের শিকার বানাত। মূলত এসএমএসের মাধ্যমে ওই সব সরকারি চাকরি প্রার্থীদের প্রতারণার ফাঁদে ফেলত তনভীর-অশোকরা। স্বাস্থ্য দফতরে গ্রুপ ডি পদে চাকরি পাইয়ে দেওয়ার টোপ দিয়ে টাকা আদায় করা হত। তার পর তনভীরদের আর কোনও হদিস পাওয়া যেত না। এ ভাবে বেশ কয়েক জনকে প্রতারণার ফাঁদে ফেলেছেন তনভীররা।

কী ভাবে এই প্রতারণা চক্র কাজ করত? পুলিশ জানিয়েছে, তনভীর-অশোকরা চাকরির টোপ দিয়ে এসএমএস পাঠাত বিভিন্ন নম্বরে। সরকারি চাকরির টোপ দেওয়া হত। ফলে অনেকেই সেই এসএমএসের ফাঁদে পড়ে অনভীরদের সঙ্গে যোগাযোগ করতেন। চাকরি প্রার্থীদের সল্টলেকের বিভিন্ন সরকারি দফতরের সামনে ডেকে পাঠানো হত। সেখানে টাকা নেওয়া হত বলে অভিযোগ। নিজেদের সরকারি আধিকারিক বলে পরিচয় দিতেন অভিযুক্তরা।

নদিয়ার বাসিন্দা রসিদ মণ্ডল বিধাননগর দক্ষিণ থানায় প্রতারণার অভিযোগ দায়ের করেন। দাবি করেন, তিনি ২ লক্ষ ২৫ হাজার টাকা দিয়েছেন। সেই অভিযোগ পাওয়ার পর তদন্তে নেমে সল্টলেকে এই প্রতারণা চক্রের হদিস পায় পুলিশ। তার পরইতিন জনকে গ্রেফতার করা হয়। এই প্রতারণার সঙ্গে আর কারা জড়িত, কত জন প্রতারিত হয়েছেন, এই জাল কতদূর বিস্তৃত তা খতিয়ে দেখছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fraud Case Salt Lake
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE