Advertisement
২৪ এপ্রিল ২০২৪
কলকাতায় রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে স্বাগত জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কলকাতায় রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে স্বাগত জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৩ ১৫:০৯
Share: Save:
শুধু মূল বিষয়গুলি
timer শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৩ ১৪:৫০ key status

রাজভবনে রাষ্ট্রপতি

President Droupadi Murmu at Jorasanko Thakurbari.

রাষ্ট্রপতির সঙ্গে রাজ্যের মন্ত্রী শশী পাঁজা ও রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নির্মাল্য নারায়ণ চক্রবর্তী। নিজস্ব চিত্র।

সব মিলিয়ে ১০ মিনিট ঠাকুরবাড়িতে ছিলেন রাষ্ট্রপতি। সেখানে রাজ্যপাল ছাড়াও উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসু, শশী পাঁজা এবং রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নির্মাল্য নারায়ণ চক্রবর্তী। জোড়াসাঁকো থেকে রাজভবনের উদ্দেশে রওনা দেন রাষ্ট্রপতি।

timer শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৩ ১৩:৩৬ key status

জোড়াসাঁকোয় রাষ্ট্রপতি মুর্মু

President Droupadi Murmu at Jorasanko Thakurbari.

জোড়াসাঁকো ঠাকুরবাড়িতে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। নিজস্ব চিত্র।

নেতাজি ভবন থেকে বেরিয়ে জোড়াসাঁকোয় পৌঁছলেন রাষ্ট্রপতি মুর্মু। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের বাসভবন পরিদর্শন করেছেন তিনি। ঠাকুরবাড়িতে কবিগুরুর জন্মকক্ষ, আঁতুড়ঘর, প্রয়াণকক্ষ ঘুরে ঘুরে দেখেছেন। রবীন্দ্রভারতীর মিউজিয়াম, বিচিত্রা ভবনেও যান রাষ্ট্রপতি। সব মিলিয়ে ১০ মিনিট ঠাকুরবাড়িতে ছিলেন তিনি। সেখানে রাজ্যপাল ছাড়াও উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসু, শশী পাঁজা এবং রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নির্মাল্য নারায়ণ চক্রবর্তী। জোড়াসাঁকো থেকে রাজভবনের উদ্দেশে রওনা দেন রাষ্ট্রপতি।

Advertisement
timer শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৩ ১৩:১৭ key status

রাজভবনে মধ্যাহ্নভোজ

নেতাজি ভবন থেকে জোড়াসাঁকো ঘুরে দুপুরের মধ্যে রাজভবনে পৌঁছে যাবেন রাষ্ট্রপতি মুর্মু। সেখানেই মধ্যাহ্নভোজন করবেন। তার পর বিকেলে যাবেন নেতাজি ইন্ডোরে।

timer শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৩ ১২:৫৬ key status

নেতাজি ভবনে পৌঁছলেন রাষ্ট্রপতি

President Droupadi Murmu at Netaji Bhavan.

নেতাজি ভবনে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। ছবি: পিটিআই।

রেসকোর্স থেকে নেতাজি ভবনে পৌঁছলেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। নেতাজির বাসভবন ঘুরে দেখছেন তিনি। সঙ্গে রয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস এবং রাজ্যের মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। রাষ্ট্রপতির সফরের কারণে কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে এলগিন রোড চত্বর।

timer শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৩ ১২:৪৬ key status

রাষ্ট্রপতিকে অভ্যর্থনা মুখ্যমন্ত্রীর

রেসকোর্সে রাষ্ট্রপতির চপার নামলে তাঁকে অভ্যর্থনা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দ্রৌপদী মুর্মুকে উত্তরীয় পরিয়ে, পুষ্প স্তবক দিয়ে বরণ করে নেন মুখ্যমন্ত্রী। তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী বীরবাহা হাঁসদা।

timer শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৩ ১২:১৮ key status

রাষ্ট্রপতির গন্তব্য নেতাজি ভবন

কলকাতা বিমানবন্দর থেকে রাষ্ট্রপতির চপার প্রথমে নামবে রেসকোর্সে। সেখান থেকে গাড়িতে তিনি যাবেন এলগিন রোডে নেতাজি সুভাষচন্দ্র বসুর বাসস্থান নেতাজি ভবনে। নেতাজির স্মৃতিবিজড়িত স্থান পরিদর্শন করবেন রাষ্ট্রপতি মুর্মু। এর পর জোড়াসাঁকো ঠাকুরবাড়িতেও যাওয়ার কথা রয়েছে তাঁর।

Advertisement
timer শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৩ ১২:১১ key status

বিকেলে রাষ্ট্রপতিকে নাগরিক সংবর্ধনা

সোমবার বিকেলে রাজ্য সরকারের তরফে রাষ্ট্রপতি মুর্মুকে নাগরিক সংবর্ধনা দেওয়া হবে। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে অনুষ্ঠান উপলক্ষে হাজির থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মূলত তাঁর উদ্যোগেই এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে।

timer শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৩ ১২:১০ key status

বিমানবন্দরে রাষ্ট্রপতি-বরণ

সোমবার বেলা ১২টা নাগাদ কলকাতা বিমানবন্দরে নামেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। বিমানবন্দরে তাঁর সম্মানে গার্ড অফ অনার দেওয়া হচ্ছে।

timer শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৩ ১২:০৮ key status

শহরে যান নিয়ন্ত্রণ

রাষ্ট্রপতির সফরকে কেন্দ্র করে কলকাতায় গত কয়েক দিন ধরেই সাজ সাজ রব। কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে গোটা শহর। শহরের একাধিক এলাকায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হয়েছে। সোমবার এবং মঙ্গলবার কোথায় কোথায় যান চলাচলে রাশ টানা হবে, তা-ও জানিয়ে দিয়েছে কলকাতা পুলিশ।

timer শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৩ ১২:০৩ key status

কলকাতায় রাষ্ট্রপতি

A photograph of President Droupadi Murmu.

কলকাতায় রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। ছবি: সংগৃহীত।

কলকাতায় পৌঁছলেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। পশ্চিমবঙ্গে দু’দিনের সফরে এসেছেন তিনি। রাষ্ট্রপতি পদে নিযুক্ত হওয়ার পর এই প্রথম তাঁর কলকাতায় আসা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement
Advertisement

Share this article

CLOSE