Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Calcutta Medical College Hospital

বৃহস্পতি থেকে প্রতীকী অনশনে বসছেন মেডিক্যালের পড়ুয়ারা, ভোট না করানোর জন্য সরকারকে তোপ

বুধবার আন্দোলনকারীদের তরফে জানানো হয়েছে, সকাল ৯টা থেকে কলকাতা মেডিক্যাল কলেজ চত্বরে ১২ ঘণ্টার প্রতীকী অনশন শুরু হবে। এই অনশনে পড়ুয়াদের অভিভাবকরাও যোগ দেবেন।

কলকাতা মেডিক্যাল কলেজে অনশনে পড়ুয়ারা।

কলকাতা মেডিক্যাল কলেজে অনশনে পড়ুয়ারা। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২২ ২০:১৪
Share: Save:

ছাত্র স‌ংসদ নির্বাচনের তারিখ ঘোষণার দাবিতে এখনও আন্দোলনে অনড় কলকাতা মেডিক্যাল কলেজের পড়ুয়ারা। এ বার কর্তৃপক্ষের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে প্রতীকী অনশনের ডাক দিলেন আন্দোলনরত পড়ুয়ারা।

বুধবার আন্দোলনকারীদের তরফে জানানো হয়েছে, সকাল ৯টা থেকে কলকাতা মেডিক্যাল কলেজ চত্বরে ১২ ঘণ্টার প্রতীকী অনশন শুরু হবে। এই অনশনে পড়ুয়াদের অভিভাবকরাও যোগ দেবেন। প্রশাসন এবং কর্তৃপক্ষের তরফ‌ে সংসদ নির্বাচনের তারিখ স্থির না হওয়া পর্যন্ত এই আন্দোলন চলবে বলে জানিয়েছেন তাঁরা। এর পাশাপাশি বিক্ষোভরত পড়ুয়াদের তরফে শনিবার একটি নাগরিক কনভেনশনের ডাক দেওয়া হয়েছে।

বুধবার পড়ুয়াদের তরফে একটি সাংবাদিক বৈঠক করা হয়। সেখানে ছাত্র সংসদের নির্বাচন না হওয়ার জন্য সরাসরি সরকারকে দায়ী করা হয়। সরকার মেডিক্যাল কলেজকে নিজের নিয়ন্ত্রণে রাখার জন্যই নানা অজুহাতে নির্বাচনে পিছিয়ে দিচ্ছে বলে অভিযোগ করেন পড়ুয়ারা। প্রসঙ্গত, ২০১৬ সালের পর থেকে মেডিক্যালে ছাত্র সংসদ নির্বাচন হয়নি। মেডিক্যাল কর্তৃপক্ষ আগে জানিয়েছিলেন, ২২ ডিসেম্বরের যে নির্বাচন তার নিয়মকানুন নিয়ে বিস্তারিত ভাবে জানানো হবে। কিন্তু তাও হয়নি। পরে এ নিয়ে কোনও সিদ্ধান্ত না হওয়ায় বিক্ষোভ দেখাতে শুরু করেন পড়ুয়ারা। মেডিক্যালের প্রশাসনিক ব্লকে ঘেরাও করা হয় অধ্যক্ষ-সহ বহু বিভাগীয় প্রধানকে। বিক্ষোভের জেরে রোগীরা বিপাকে পড়েছেন বলে অভিযোগ ওঠে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE