Advertisement
১১ মে ২০২৪
mayo road

Bus Accident: সিগন্যাল ভাঙল মিনিবাস, ধাক্কায় আহত পাঁচ বাইক-যাত্রী

ঘটনার পরেই বাস ছেড়ে পালান চালক এবং কন্ডাক্টর। দুর্ঘটনার খবর পেয়ে  তড়িঘড়ি ছুটে আসে ময়দান থানার পুলিশ।

অঘটন: সিগন্যাল না মেনে দুর্ঘটনা ঘটানো সেই মিনিবাস(বাঁ দিকে)। বেপরোয়া গতিতে ছুটে এসে সেটি ধাক্কা মারে এই মোটরবাইক (ডান দিকে) -সহ আরও দু’টি বাইক এবং একটি স্কুটারে।

অঘটন: সিগন্যাল না মেনে দুর্ঘটনা ঘটানো সেই মিনিবাস(বাঁ দিকে)। বেপরোয়া গতিতে ছুটে এসে সেটি ধাক্কা মারে এই মোটরবাইক (ডান দিকে) -সহ আরও দু’টি বাইক এবং একটি স্কুটারে। মঙ্গলবার, মেয়ো রোডে। ছবি: সুমন বল্লভ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২১ ০৬:৪৬
Share: Save:

একটা দিনও যেন পথ-দুর্ঘটনার থেকে বিরাম নেই শহরের। ফের বেপরোয়া বাসের ধাক্কায় আহত হলেন একাধিক মানুষ। এ বারের ঘটনাস্থল মেয়ো রোড। মঙ্গলবার সন্ধ্যার ওই দুর্ঘটনায় আহত হয়েছেন পাঁচ মোটরবাইক আরোহী।

এ দিন মেয়ো রোডের দিক থেকে বি বা দী বাগের দিকে যাচ্ছিল সন্তোষপুর-বি বা দী বাগ রুটের যাত্রিবোঝাই একটি মিনিবাস। ঘড়িতে তখন সন্ধ্যা ৬টা ৫০। মেয়ো রোড এবং ডাফরিন রোডের সংযোগস্থলে ট্র্যাফিক সিগন্যালে দাঁড়িয়ে ছিল কয়েকটি মোটরবাইক এবং স্কুটার। অভিযোগ, মিনিবাসটি বেপরোয়া গতিতে ছুটে এসে সিগন্যালের তোয়াক্কা না করে সরাসরি তিনটি মোটরবাইক এবং একটি স্কুটারে ধাক্কা মারে।
ধাক্কার অভিঘাতে রাস্তার ধারে ছিটকে পড়েন মোটরবাইক এবং স্কুটারের আরোহীরা। এর পরে বাসটি সিগন্যাল ভেঙে আরও প্রায় দেড়শো মিটার এগিয়ে গিয়ে মেয়ো রোডের বাঁ পাশের রেলিংয়ে ধাক্কা মেরে কাত হয়ে থেমে যায়। তবে বাসের যাত্রীদের বড় কোনও আঘাত লাগেনি বলে জানিয়েছে পুলিশ।

ঘটনার পরেই বাস ছেড়ে পালান চালক এবং কন্ডাক্টর। দুর্ঘটনার খবর পেয়ে তড়িঘড়ি ছুটে আসে ময়দান থানার পুলিশ। তারাই মোটরবাইক এবং স্কুটারের যাত্রীদের উদ্ধার করে এসএসকেএম হাসপাতালের ট্রমা কেয়ার সেন্টারে ভর্তি করে। দুর্ঘটনাগ্রস্ত মিনিবাস, মোটরবাইক এবং স্কুটার উদ্ধার করে থানায় নিয়ে
যায় পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, আহত পাঁচ যাত্রীর মধ্যে দু’জন মহিলা। আহতদের মধ্যে তিন জনের আঘাত গুরুতর। তাঁদের মধ্যে এক জনের মাথায়,
এক জনের কণ্ঠার হাড়ে এবং অন্য এক মহিলা যাত্রীর পায়ে গুরুতর চোট লেগেছে। প্রত্যক্ষদর্শীদের অভিযোগ, বাসটি যে ভাবে তীব্র গতিতে ছুটে আসছিল, তাতে আরও বড় দুর্ঘটনা ঘটতে পারত। ভাগ্যক্রমে যাত্রীরা সকলে রাস্তার উপরে না পড়ে পাশে ছিটকে পড়ায় কেউ চাপা পড়েননি।

এ দিনের দুর্ঘটনায় আহতদের এক জন বেলুড়ের বাসিন্দা দিব্যেন্দু মোদক। তিনি বলেন, ‘‘সিগন্যাল লাল থাকায় বাইক নিয়ে দাঁিড়য়েছিলাম।
পিছনে অফিসের এক সহকর্মী ছিলেন। তীব্র গতিতে আসা মিনিবাসের আচমকা ধাক্কায় রাস্তার এক পাশে ছিটকে পড়ে যাই। তার পরে কী ঘটল, কিছু মনে নেই।’’ এ দিনের দুর্ঘটনায় পায়ে গুরুতর চোট পেয়েছেন হাওড়ার চ্যাটার্জিহাটের বাসিন্দা ঊষা পণ্ডিত। পুলিশ জানিয়েছে, দুর্ঘটনার কারণ জানতে মিনিবাসটির ফরেন্সিক পরীক্ষা করা হবে।

অন্য দিকে, এ দিনই দুপুরে বাবুঘাট থেকে দমদম ক্যান্টনমেন্টগামী একটি বাস ইডেন উদ্যানের সামনে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একটি মোটরবাইকে ধাক্কা মারে। বাইকচালক রাস্তার ধারে ছিটকে পড়ে যান। বাসটি বাইকটিকে পিষে দিয়ে বেরিয়ে যায় বলে অভিযোগ। অল্পের জন্য ওই যাত্রী বেঁচে গিয়েছেন। এ ক্ষেত্রেও অভিযুক্ত বাসচালক পলাতক। দ্বিতীয় ঘটনাটিও ঘটেছে ময়দান থানা এলাকায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

mayo road Bus Accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE