০২ মে ২০২৪
Sister Nivedita University

Secret Santa 2.0: বড়দিনে সিক্রেট সান্তার ভূমিকায় সিস্টার নিবেদিতা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

প্রায় ৫ ঘণ্টা ধরে চলে এই অনুষ্ঠান। শিক্ষার্থীদের অক্লান্ত পরিশ্রমে সঠিকভাবে কোভিডবিধি মেনেই এই অনুষ্ঠান সম্পন্ন করা হয়।

সিস্টার নিবেদিতা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

সিস্টার নিবেদিতা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২১ ১২:১৮
Share: Save:

বড়দিনের রাতের অন্ধকারে স্লেজ গাড়িতে চেপে পছন্দসই উপহার নিয়ে হাজির হন সান্তা। বড়দিনের ঠিক আগের দিন শহরের রাজপথে সান্তার ভূমিকায় নেমে এল সিস্টার নিবেদিতা ইউনিভার্সিটি। শীতের রাতে বড়দিনের আনন্দকে ভাগ করে নিতে পার্ক স্ট্রিট এলাকার অসহায়দের সাহায্যের হাত বাড়িয়ে দিল বিশ্ববিদ্যালয়ের গণজ্ঞাপন ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা।

অ্যালেন পার্ক সংলগ্ন এলাকায় দুঃস্থদের হাতে কেক, মাফিন, খাবারের বাক্স, ব্ল্যাঙ্কেট ইত্যাদি তুলে দেওয়া হয় শিক্ষার্থীদের তরফে। প্রায় ৫ ঘণ্টা ধরে চলে এই অনুষ্ঠান। শিক্ষার্থীদের অক্লান্ত পরিশ্রমে সঠিকভাবে কোভিডবিধি মেনেই এই অনুষ্ঠান সম্পন্ন করা হয়। এই অনুষ্ঠান প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার সুমন চট্টোপাধ্যায় জানান, “এই ধরনের উদ্যোগ সত্যিই দারুন। আমরা গর্বিত যে আমাদের ছাত্র-ছাত্রীরা এই ধরনের চিন্তা-ভাবনাকে বাস্তবায়িত করতে পেরেছে।”

পথশিশুদের সঙ্গে

পথশিশুদের সঙ্গে

তবে, বড়দিনে এটিই প্রথম অনুষ্ঠান নয়। গত বছর ২২ ডিসেম্বর এই অনুষ্ঠানটি সম্পন্ন করা হয়েছিল। ম্যানেজমেন্ট থেকে অনুষ্ঠানের চূড়ান্ত দিনে সেটিকে সম্পন্ন করা, সম্পূর্ণ দায়িত্ব ছিল শিক্ষার্থীদের উপরেই। তবে গত বছরের অনুষ্ঠানের থেকে খানিক আলাদা ছিল এই বছরের অনুষ্ঠান। এই বছর দুঃস্থদের পাশাপাশি সেই সমস্ত জীবদের কথাও ভাবা হয়েছিল যারা নিজের কথা প্রকাশ করতে পারে না। অর্থাৎ রাস্তার সারমেয়। বড়দিনের আগে রাতে তাদের মুখেও খাবার তুলে দেন শিক্ষার্থীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sister Nivedita University christmas
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE