Advertisement
১৯ এপ্রিল ২০২৪
ChristMas Day

31st night: করোনায় বাতিল বর্ষবরণের উৎসব

ওমিক্রনের চোখরাঙানির মাঝেই বুধবার রাজ্যে হাজার ছাড়িয়েছে কোভিড সংক্রমিতের সংখ্যা। উদ্বেগ প্রকাশ করেছেন খোদ মুখ্যমন্ত্রী।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২১ ০৫:২৩
Share: Save:

করোনার হানার কারণে ম্লান হতে চলেছে বর্ষশেষের রাত।

ওমিক্রনের চোখরাঙানির মাঝেই বুধবার রাজ্যে হাজার ছাড়িয়েছে কোভিড সংক্রমিতের সংখ্যা। উদ্বেগ প্রকাশ করেছেন খোদ মুখ্যমন্ত্রী। ইঙ্গিত দিয়েছেন, প্রয়োজনে কড়াকড়ি ফেরানোর। এই পরিস্থিতিতে শেষ মুহূর্তে ৩১ ডিসেম্বরের অনুষ্ঠান বাতিল করল কলকাতার বিভিন্ন অভিজাত ক্লাব। তালিকায় রয়েছে ক্যালকাটা সুইমিং ক্লাব, রয়্যাল ক্যালকাটা গল্ফ ক্লাব এবং টলি ক্লাব। স্যাটারডে ক্লাবের তরফে জানানো হয়েছে, অনুষ্ঠান বাতিলের চিন্তাভাবনা করছে তারাও। সিদ্ধান্ত হবে আজ, বৃহস্পতিবার।

গল্ফ ক্লাব এবং টলি ক্লাব জানিয়েছে, ৩১ ডিসেম্বরের অনুষ্ঠানের জন্য সমস্ত প্রস্তুতি সারা হয়ে গিয়েছিল তাদের। অতিথিদের কাছে পৌঁছে গিয়েছিল আমন্ত্রণপত্রও। নতুন বছরকে বরণ করে নিতে তৈরি ছিল সুইমিং ক্লাবও। কিন্তু করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে বুধবার ৩১ ডিসেম্বরের অনুষ্ঠান বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে এই তিন ক্লাব। টলি ক্লাবের ম্যানেজিং মেম্বার এবং সিইও অনিল মুখোপাধ্যায় বলেন, ‘‘গত বছর ছোট করে অনুষ্ঠান করা হয়েছিল। কিন্তু করোনার কারণে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে এ বার ৩১ ডিসেম্বর রাতের সমস্ত অনুষ্ঠান বাতিল করা হয়েছে।’’ গত বছরের ৩১ ডিসেম্বর রাতে ছোট করে অনুষ্ঠান করেছিল গল্ফ ক্লাবও। কিন্তু এ বছর আর ঝুঁকি নিতে চাইছে না তারাও। তাই এ বার বর্ষশেষের রাতের সমস্ত অনুষ্ঠান বাতিল করেছে এই ক্লাব।

চিকিৎসক ও বিশেষজ্ঞদের একাংশের বক্তব্য, অনুষ্ঠান বাতিলের এই সিদ্ধান্ত স্বাগত। কিন্তু বাকি সমস্ত জায়গাও এই পথে হাঁটবে তো?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE