Advertisement
৩০ এপ্রিল ২০২৪
South Dum Dum

South Dum Dum: আক্রান্তকে পরিষেবা দিতে বিশেষ দল দক্ষিণ দমদমে

তারই অঙ্গ হিসাবে এ বার চিকিৎসক, নার্স, ল্যাবরেটরি টেকনিশিয়ান এবং স্বাস্থ্যকর্মীদের নিয়ে বিশেষ দল গড়লেন পুর কর্তৃপক্ষ।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২২ ০৭:২৮
Share: Save:

দক্ষিণ দমদম পুর এলাকায় করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি অব্যাহত। সোমবার পর্যন্ত সেখানকার ১০টি ওয়ার্ডে প্রকোপ বেশি লক্ষ করা যাচ্ছিল। ওই দিন ১০টি ওয়ার্ড মিলিয়ে আক্রান্ত হয়েছিলেন ৮১ জন। মঙ্গলবার সেখানে নতুন করে ৪৭ জন সংক্রমিত হয়েছেন বলে খবর। তবে ১০টি ওয়ার্ডে আক্রান্তের সংখ্যা কিছুটা কমলেও বাকি ২৫টি ওয়ার্ডে তা সামান্য বেড়েছে। সোমবার যেখানে ২৫টি ওয়ার্ডে ৩২ জন আক্রান্ত হয়েছিলেন, এ দিন সেই সংখ্যা দাঁড়িয়েছে ৪০-এ। সব মিলিয়ে দক্ষিণ দমদম পুর এলাকার ৩৫টি ওয়ার্ড মিলিয়ে এ দিন আক্রান্তের সংখ্যা ৮৭। পুর প্রশাসনের অবশ্য দাবি, পরিস্থিতি এখনও উদ্বেগজনক নয়। তবে অতিমারির প্রকোপ ঠেকাতে সব রকম ব্যবস্থা নেওয়া হচ্ছে।

তারই অঙ্গ হিসাবে এ বার চিকিৎসক, নার্স, ল্যাবরেটরি টেকনিশিয়ান এবং স্বাস্থ্যকর্মীদের নিয়ে বিশেষ দল গড়লেন পুর কর্তৃপক্ষ। পুরসভা সূত্রের খবর, দু’টি সেফ হোমে চিকিৎসাধীন ব্যক্তিদের দেখাশোনার পাশাপাশি ওই দলটি বিভিন্ন ওয়ার্ডে গিয়ে সংক্রমিতদের প্রয়োজনীয় পরিষেবা দেবে। দক্ষিণ দমদম পুরসভার প্রশাসকমণ্ডলীর সদস্য দেবাশিস বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের নিয়ে বিশেষ বৈঠকও করা হয়েছে।

দক্ষিণ দমদমের মুখ্য প্রশাসক জানান, আক্রান্তের সংখ্যা কমলেও তাঁরা আত্মসন্তুষ্টিতে ভুগছেন না। বেশ কিছু পরিকল্পনা করা হয়েছে। আশার কথা, এখনও আপৎকালীন পরিস্থিতি তৈরি হয়নি। বাড়েনি অক্সিজেনের চাহিদা। সংক্রমিতেরা বাড়িতে থেকেই ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন।

তবে এত সত্ত্বেও এখনও বাসিন্দাদের একাংশ নিয়ম ভেঙে চলছেন। মাস্ক না-পরা, দূরত্ব-বিধি মেনে না চলার পক্ষে তাঁরা অজুহাত খাড়া করছেন। বিশেষত, দমদমের বিভিন্ন বাজারে দেখা যাচ্ছে এই বিধিভঙ্গের ছবি। পুর কর্তৃপক্ষ জানিয়েছেন, কোভিড-বিধি মেনে চলতে আবেদন জানানো হচ্ছে। তার পরেও কেউ বিধি ভাঙলে কড়া পদক্ষেপ করা ছাড়া উপায় থাকবে না। ইতিমধ্যেই নিয়মভঙ্গের অভিযোগে গ্রেফতারির পথে হাঁটতে শুরু করেছে দমদম থানার পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

South Dum Dum covid patients
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE