Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Death

দমদমের বাগানবাড়ি থেকে বৃদ্ধের দেহ উদ্ধারে খুনের মামলা, বাইরে থেকে দরজায় তালা দিল কে? তদন্তে পুলিশ

পুলিশ সূত্রের খবর, প্রাথমিক ভাবে জানা যাচ্ছে, বৃদ্ধের মাথায় ক্ষতচিহ্ন মিলেছে। তবে সেটি কোনও ভাবে পড়ে গিয়ে হয়েছে, না কি তাঁকে আঘাত করার ফলে হয়েছে, তা ময়না তদন্তের রিপোর্টে স্পষ্ট হবে।

An image of the dead person

কল্যাণ ভট্টাচার্য। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৩ ০৭:১৮
Share: Save:

দমদমের নাগেরবাজারের একটি বাগানবাড়ি থেকে এক বৃদ্ধের পচাগলা দেহ উদ্ধারের ঘটনায় খুন ও চুরির মামলা রুজু করল পুলিশ। নয়াপট্টি জলের ট্যাঙ্ক সংলগ্ন এলাকায় কয়েক বিঘা জমির উপরে ওই বাড়ি থেকে দেহটি উদ্ধার হয় বুধবার রাতে। খোঁজ মেলেনি মৃতের পোষ্য কুকুর ও বিলাসবহুল গাড়িটির। তাঁর পরিজনেদের অভিযোগের ভিত্তিতে রুজু করা হয়েছে ওই মামলা।

পুলিশ জানিয়েছে, মৃতের নাম কল্যাণ ভট্টাচার্য (৭২)। তিনি অকৃতদার ছিলেন। স্থানীয়দের একাংশ জানান, কয়েক দিন ধরে তাঁকে বাড়ির বাইরে দেখা যায়নি। সাধারণত সন্ধ্যার দিকে কল্যাণকে গাড়ি চালিয়ে কিংবা হেঁটে বেরোতে দেখা যেত। অথচ, বাগানবাড়ির মূল ফটকটি ছিল খোলা। সেখান থেকে বাড়ি বেশ কিছুটা ভিতরে। ফটকটি এমনিতে খোলা থাকে না। কিন্তু গত রবিবার থেকে সেটি খোলা ছিল। সন্দেহ হওয়ায় স্থানীয়েরা আত্মীয়দের খবর দেন। তাঁরা বৃদ্ধকে ফোন করলেও সাড়া মেলেনি। এর পরে খবর পেয়ে ঘটনাস্থলে আসে নাগেরবাজার থানার পুলিশ। প্রাথমিক তদন্তে পুলিশ আরও জানতে পেরেছে, সম্প্রতি গাড়ি চালানোর জন্য এক ব্যক্তিকে রাখা হয়েছিল। তাঁর ভূমিকাও খতিয়ে দেখা হচ্ছে।

পুলিশ সূত্রের খবর, বাইরের ফটক খোলা থাকলেও বাড়ির দরজায় বাইরে থেকে তালা দেওয়া ছিল। দুর্গন্ধ বেরোচ্ছিল ভিতর থেকে। সেই তালা খুলে ঘরের ভিতরে গিয়ে দেখা যায়, মেঝেতে পচাগলা অবস্থায় পড়ে বৃদ্ধের দেহ। প্রাথমিক ভাবে তা দেখেই সন্দিহান হয়ে পড়ে পুলিশ। এর পরে বৃদ্ধের পোষ্য কুকুর ও গাড়িরও খোঁজ মেলেনি। তাতে রহস্য আরও বাড়ে।

পুলিশ সূত্রের খবর, প্রাথমিক ভাবে জানা যাচ্ছে, বৃদ্ধের মাথায় ক্ষতচিহ্ন মিলেছে। তবে সেটি কোনও ভাবে পড়ে গিয়ে হয়েছে, না কি তাঁকে আঘাত করার ফলে হয়েছে, তা ময়না তদন্তের রিপোর্টে স্পষ্ট হবে। তবে কয়েকটি ক্ষেত্রে ধন্দ দেখা দিয়েছে বলে পুলিশ সূত্রের খবর। যদি শারীরিক অসুস্থতার জন্য তাঁর মৃত্যু হয়ে থাকে, তা হলে বাড়ির দরজা বাইরে থেকে বন্ধ কেন? যদি এটি খুনের ঘটনা হয়ে থাকে, তা হলে তার কারণ কী? বন্ধ বাড়ি থেকে পোষ্যটিই বা কোথায় গেল? প্রাথমিক ভাবে ঘরের ভিতর থেকে কোনও সামগ্রীর উধাও হওয়া সংক্রান্ত তথ্য মেলেনি। যদি লুটের উদ্দেশ্যে এমন ঘটনা ঘটানো হয়ে থাকে, তবে বাড়ির ভিতরে জিনিসপত্র অক্ষত থাকল কী করে?— পুলিশকে ভাবাচ্ছে এই সব প্রশ্নই।

পুলিশ সূত্রের খবর, ঘটনাটি সব দিক থেকেই খতিয়ে দেখা হচ্ছে। সম্পত্তি সংক্রান্ত কোনও বিষয় রয়েছে কি না, তা-ও খোঁজখবর করা হচ্ছে। বৃহস্পতিবার সন্ধ্যায় ব্যারাকপুর কমিশনারেটের নগরপাল অলোক রাজোরিয়া ঘটনাস্থল পরিদর্শন করেন। এর পরে তিনি জানান, তদন্ত এখন একেবারেই প্রাথমিক স্তরে রয়েছে। দ্রুত ঘটনার কিনারা করে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE