Advertisement
৩০ এপ্রিল ২০২৪
independence day

স্বাধীনতা দিবসে কলকাতার একাধিক রাস্তায় নিয়ন্ত্রিত যান চলাচল, ১৫ অগস্ট কোন কোন পথ এড়াবেন

কলকাতা পুলিশ জানিয়েছে, রেড রোডকে ১৩টি জ়োনে ভাগ করা হচ্ছে। তার মধ্যে ৮৬টি সেক্টর থাকছে। সেখানে ডেপুটি কমিশনার পদমর্যাদার ১৭ জন অফিসার দায়িত্বে থাকবেন। ট্র্যাফিকের দায়িত্বে থাকবেন দু’জন।

Traffic update in Kolkata mayo road in 15th August

স্বাধীনতা দিবসে কুচকাওয়াজের জন্য বন্ধ থাকবে একাধিক রাস্তা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৩ ২২:৩৫
Share: Save:

৭৭তম স্বাধীনতা দিবস উপলক্ষে রেড রোডে কুচকাওয়াজ অনুষ্ঠানের প্রস্তুতি চূড়ান্ত। নিরাপত্তার খাতিরে সোমবার থেকেই শহর কলকাতার বিভিন্ন হোটেল, গেস্ট হাউসে খোঁজখবর শুরু করেছে পুলিশ। মঙ্গলবার শহর কলকাতার একাধিক রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রিত থাকছে বলে খবর।

কলকাতা পুলিশ সূত্রে খবর, স্বাধীনতা দিবসে রেড রোড থাকবেন প্রায় ৪,০০০ পুলিশকর্মী। প্রায় ১০০টি পয়েন্টে নাকা চেকিং চলবে। শুধু রেড রোডেই ১৩টি জ়োন রয়েছে। সেই সঙ্গে রেড রোড সংলগ্ন একাধিক রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ থাকবে। যেমন খিদিরপুর রোডের উত্তর অংশ অর্থাৎ, ফার্লং গেট থেকে রেড রোড পর্যন্ত রাস্তা বন্ধ থাকবে। লাভার্স লেনের দিকে যাওয়া গাড়ি শুধুমাত্র পশ্চিম দিকে যেতে পারবে। মেয়ো রোড সকাল থেকে প্যারেড শেষ না হওয়া পর্যন্ত বন্ধ থাকবে। তবে অনুমতিপ্রাপ্ত বিশেষ স্টিকার লাগানো গাড়ি এ ক্ষেত্রে ব্যতিক্রম। এ ছাড়া হেস্টিংস ক্রসিং থেকে খিদিরপুর রোড, আউট্রাম রোড, এসপ্ল্যানেড র‌্যাম্প, আরআর অ্যাভিনিউ (ওয়াই রোড ট্রাম লাইন এবং গর্ভমেন্ট প্লেস পশ্চিমের মাঝে) যান চলাচল নিয়ন্ত্রিত থাকছে। কেপি রোড, লাভারস লেন, হসপিটাল রোড, কুইন্স ওয়ে, মেয়ো, ডাফরিন রোড, আর আর অ্যাভিনিউ, কিংস ওয়ে বন্ধ থাকবে। ওই সময় স্যান্ড রোড ও জওহরলাল নেহরু রোড দিয়ে যাতায়াত করতে হবে। ১৪ ডিসেম্বর রাত ১০টা থেকেই ধর্মতলা ডাউন র‌্যাম্প বন্ধ থাকবে।

কলকাতা পুলিশ জানিয়েছে, রেড রোড ১৩টি জ়োনে ভাগ করা হচ্ছে। তার মধ্যে ৮৬ টি সেক্টর থাকছে। সেখানে ডেপুটি কমিশনার পদমর্যাদার ১৭ জন অফিসার দায়িত্বে থাকবেন। ট্র্যাফিকের দায়িত্বে থাকবেন দু’জন অফিসার। এছাড়া ৪৬ জন অ্যাসিস্ট্যান্ট পুলিশ কমিশনার পদমর্যাদার অফিসার, ৯০ জন ইন্সপেক্টর থাকছেন রেড রোড এবং পার্শ্বস্থ চত্বরে। ‘স্যান্ড ব্যাগ’ মোর্চা চারটি, ১১টি ‘স্যান্ড ব্যাগ’ বাঙ্কার, ৬টি ওয়াচ টাওয়ার, ৬টি পুলিশ সহায়তা কেন্দ্র রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

independence day Kolkata Kolkata Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE