Advertisement
২২ জুলাই ২০২৪
Abhishek Banerjee

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নম্বর ক্লোন করে রায়গঞ্জ পুরসভায় ফোন! দিল্লি থেকে পুলিশের জালে দুই

ধৃতদের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। যদিও পুলিশ জানিয়েছে, যে নম্বরটি ক্লোন করা হয়েছিল, সেটি অভিষেকের ব্যক্তিগত নম্বর নয়।

অভিষেক বন্দ্যোপাধ্যায়।

অভিষেক বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০২৪ ০০:৪৩
Share: Save:

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক এবং ডায়মন্ড হারবারের নব নির্বাচিত সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ফোন নম্বর ক্লোন করে রায়গঞ্জ পুরসভার ভাইস চেয়ারম্যানকে ফোন করে সম্পত্তি সংক্রান্ত সমস্যা মেটানোর চেষ্টার ঘটনায় এক রূপান্তরকামী-সহ দিল্লি থেকে দু’জনকে গ্রেফতার করল কলকাতা পুলিশ। ধৃতদের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। যদিও পুলিশ জানিয়েছে, যে নম্বরটি ক্লোন করা হয়েছিল সেটি অভিষেকের ব্যক্তিগত নম্বর নয়।

গত ৭ জুন অভিষেকের পরিচয় দিয়ে রায়গঞ্জের ভাইস চেয়ারম্যানকে এক ব্যক্তি ফোন করেন। ফোনে তিনি বলেন, “সোফিয়া চক্রবর্তী নামে এক মহিলার জমি নিয়ে কোনও সমস্যা রয়েছে, সেটি দেখে নিতে হবে।” ফোন পেয়ে ভাইস চেয়েরম্যানের কিছুটা সন্দেহ হয়। গলার স্বরও সন্দেহজনক মনে হওয়ায় তিনি বিষয়টি অভিষেকের আপ্তসহায়ককে জানান। এর পরেই অভিষেকের অফিস থেকে শেক্সপিয়র সরণি থানায় অভিযোগ দায়ের করা হয়।

তদন্তে নেমে পুলিশ খোঁজ পায় ফোন নম্বরটির যোগসূত্র রয়েছে দিল্লির সঙ্গে। কলকাতা পুলিশের গুন্ডা দমন শাখা দিল্লি গিয়ে দেখে সোফিয়া আদতে শুভজিৎ। শুভজিতের এক বন্ধু অভিষেক চৌধুরী আইটিতে কাজ করেন। সেই বন্ধুকে দিয়ে অভিষেকের ফোন নম্বরটি ক্লোন করিয়ে ফোন করায় শুভজিৎ। দু’জনকে পুলিশ গ্রেফতার করে কলকাতা নিয়ে আসে। বৃহস্পতিবার ধৃতদের আদালতে হাজির করানো হলে পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE