×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৮ মার্চ ২০২১ ই-পেপার

মুখ্যমন্ত্রীকে ‘অপমানের’ প্রতিবাদে সভা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৭ জানুয়ারি ২০২১ ০৬:২৬
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

২৩ জানুয়ারি ভিক্টোরিয়া মেমোরিয়ালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তৃতার আগে ‘জয় শ্রীরাম’ স্লোগান দেওয়া ছিল পরিকল্পনামাফিক। এতে মুখ্যমন্ত্রীকেই অপমান করা হয়েছে। এমনই দাবি করে সোমবার প্রতিবাদসভা করল ‘পশ্চিমবঙ্গ তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতি’। ওই দিন সমিতির সদস্যেরা মৌলালি থেকে মিছিল করে রানি রাসমণি অ্যাভিনিউ পর্যন্ত যান। সেখানে এক সভায় তাঁরা শিক্ষকদের দাবিদাওয়া নিয়ে সরব হন।

সংগঠনের রাজ্য সম্পাদক অশোক রুদ্র বলেন, ‘‘বিভিন্ন স্কুলে প্রধান শিক্ষকের পদ ফাঁকা। সেগুলি অবিলম্বে পূরণ করতে হবে। সেই সঙ্গে শিক্ষকদেরও স্বাস্থ্য বিমার আওতায় আনতে হবে।’’ সভায় উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

অশোকবাবুর দাবি, মন্ত্রী তাঁদের দাবি বিবেচনা করে দেখার আশ্বাস দিয়েছেন। অন্য দিকে, ওই ঘটনার প্রতিবাদে মঙ্গলবার শ্যামবাজার পাঁচ মাথার মোড়ে ‘ক্ষমা করো নেতাজি’ কর্মসূচি পালন করলেন একদল ছাত্রছাত্রী। তাঁরা সুভাষচন্দ্রের মূর্তির সামনে অবস্থান-বিক্ষোভ করেন। অরাজনৈতিক বলা হলেও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী শশী পাঁজা, তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য এবং আজাদ হিন্দ ফৌজের সুইসাইড স্কোয়াডের সদস্য সুনীল বন্দ্যোপাধ্যায়ের পুত্র শুভেন্দু বন্দ্যোপাধ্যায়।

Advertisement
Advertisement