Advertisement
০৪ মে ২০২৪
West Bengal Weather

চতুর্থীতে হালকা বৃষ্টির পূর্বাভাস, কোন কোন জেলা ভিজতে পারে? কী বলছে হাওয়া অফিস?

তাপমাত্রার হেরফের হবে না বলে আবহাওয়া দফতর সূত্রে খবর। বুধবার কলকাতার সর্বনিম্ন এবং সর্বোচ্চ তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াস এবং ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকতে পারে।

বুধবার কয়েকটি জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা।

বুধবার কয়েকটি জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৩ ১০:০৮
Share: Save:

পুজোর আমেজে মেতে রয়েছেন বঙ্গবাসী। মহালয়ার পর থেকেই ঠাকুর দেখতে বেরিয়েছেন অনেকেই। তবে পুজোর মধ্যে আকাশ ভারী করে বৃষ্টি নামবে কি না সেই প্রশ্নও রয়েছে রাজ্যবাসীর মনে। মঙ্গলবার দুপুরে দক্ষিণ কলকাতার কিছু এলাকার পাশাপাশি নদিয়া এবং দক্ষিণ ২৪ পরগনার কয়েকটি জায়গায় দু’এক পশলা বৃষ্টি হয়েছে। বুধবার হালকা বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস।

মঙ্গলবার সারা রাজ্য থেকে বিদায় নিয়েছে বর্ষা। বুধবার সকাল থেকে আকাশ পরিষ্কার রয়েছে। দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলে জানিয়েছে হাওয়া অফিস। বরং আবহাওয়া সারা দিন শুষ্ক থাকতে পারে। তাপমাত্রার হেরফের হবে না বলে আবহাওয়া দফতর সূত্রে খবর। বুধবার কলকাতার সর্বনিম্ন এবং সর্বোচ্চ তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াস এবং ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকতে পারে।

তবে দক্ষিণবঙ্গে বৃষ্টি না হলেও উত্তরবঙ্গে কয়েকটি জেলায় হালকা বৃষ্টি হতে পারে বলে হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে। দার্জিলিং, আলিপুরদুয়ার এবং কালিম্পং জেলার কিছু এলাকায় হালকা বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। তবে ভারী বৃষ্টির কোনও সতকর্তা জারি করেনি হাওয়া অফিস। হালকা বৃষ্টির সম্ভাবনা থাকলেও উত্তরবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার কোনও পরিবর্তন হবে না বলে হাওয়া অফিস সূত্রে খবর।

তবে পুজোর মধ্যে যে বৃষ্টির সম্ভাবনা রয়েছে তারও পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। ষষ্ঠী থেকে অষ্টমী বৃষ্টির না হলেও, ২৩ অক্টোবর, নবমী এবং ২৪ অক্টোবর, দশমীতে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। হাওয়া অফিস জানিয়েছে, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এবং সংলগ্ন আন্দামান সাগরে থাকা ঘূর্ণাবর্ত ২০ অক্টোবর নিম্নচাপে পরিণত হতে পারে। এর ফলে নবমী এবং দশমীতে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE