Advertisement
০৭ মে ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee: মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক বাতিল, মূল্যায়ন কী ভাবে ৭ দিনের মধ্যে জানাবে কমিটি

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২১ ১৭:৪২
Share: Save:
শুধু মূল বিষয়গুলি
timer শেষ আপডেট: ০৭ জুন ২০২১ ১৫:১৪ key status

এ বছর হচ্ছে না মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক, সাংবাদিক বৈঠকে বললেন মুখ্যমন্ত্রী

পরীক্ষা হওয়া নিয়ে ই-মেলে রাজ্যের সাধারণ মানুষের মতামত চেয়েছিল রাজ্য সরকার। সেই মতামতের ভিত্তিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। তিনি বললেন, ‘‘৩৪ হাজার ই-মেল পেয়েছে রাজ্য সরকার। সেই সিদ্ধান্তের ভিত্তিতে মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক বাতিল করা হল। ৭ দিনের মধ্যে জানানো হবে, কী ভাবে মূল্যায়ন হবে। মাধ্যমিক-উচ্চ মাধ্যমিকের সঙ্গে সিবিএসই ও আইসিএসই ও আইএসসি-এর সঙ্গে মিলিয়ে যেন পরীক্ষা নেওয়া হয় হয়। পড়ুয়াদের যাতে কোনও অসুবিধা না হয়, সে দিকে খেয়াল রাখতে হবে।’’ জনমতকে গুরুত্ব দিয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে বললেন মুখ্যমন্ত্রী। তিনি জানালেন, ‘‘বিশেষজ্ঞ কমিটির পরামর্শ, এ বছর পরীক্ষা না করার দিকেই। ৮৩ শতাংশ মানুষ পরীক্ষা না নেওয়ার পক্ষে। ই-মেলে সাধারণ মানুষ মতামত জানিয়েছেন।’’ 

এই বছর পরীক্ষা হবে কি হবে না, তা নিয়ে সরকার সরাসরি কোনও সিদ্ধান্ত না নিয়ে ই-মেলে সাধারণ মানুষের মত জানতে চায়। করোনা পরিস্থিতিতে কী ভাবে পরীক্ষা হবে, তা নিয়ে এর আগেও বিস্তারিত কথা বলেছেন মুখ্যমন্ত্রী, কিন্তু তাতেও চূডান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। সেই কারণেই শেষ পর্যন্ত রাজ্যের মানুষ কী চাইছেন, তা জানতে একাধিক ই-মেল তৈরি করে রাজ্য সরকার।  সেখানে দু’দিনে মতামত জানান সাধারণ মানুষ। সেই মতামতের ভিত্তিতেই সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার। সোমবার দুপুরের পর সাংবাদিক বৈঠক থেকে মুখ্যমন্ত্রী এই সিদ্ধান্তের কথা জানিয়ে দেন। তিনি নির্দেশ দেন, পড়ুয়াদের যাতে কোনও অসুবিধা না হয় সেদিকে যেন খেয়াল রাখা হয়। 

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement
Advertisement

Share this article

CLOSE