Advertisement
২৯ নভেম্বর ২০২২

হেরে যাওয়া চার মন্ত্রীকে গুরুত্বপূর্ণ পদে বসালেন মমতা

বিপুল সংখ্যক আসনে জিতে দ্বিতীয় বারের জন্য রাজ্যে তৃণমূল ক্ষমতায় এলেও, হেরে গিয়েছিলেন বেশ কয়েক জন গুরুত্বপূর্ণ পদমর্যাদার মন্ত্রী। ১৯ মে ফল প্রকাশের দিনই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছিলেন, তাঁর দলের যে কয়েক জন মন্ত্রী হেরে গিয়েছেন, তাঁদের মধ্যে চার জনকে তিনি মন্ত্রীর সমতুল মর্যাদার কোনও পদে দায়িত্ব দেবেন।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০১৬ ২০:৪৯
Share: Save:

বিপুল সংখ্যক আসনে জিতে দ্বিতীয় বারের জন্য রাজ্যে তৃণমূল ক্ষমতায় এলেও, হেরে গিয়েছিলেন বেশ কয়েক জন গুরুত্বপূর্ণ পদমর্যাদার মন্ত্রী। ১৯ মে ফল প্রকাশের দিনই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছিলেন, তাঁর দলের যে কয়েক জন মন্ত্রী হেরে গিয়েছেন, তাঁদের মধ্যে চার জনকে তিনি মন্ত্রীর সমতুল মর্যাদার কোনও পদে দায়িত্ব দেবেন। ওই চার জন প্রাক্তন মন্ত্রী হলেন মণীশ গুপ্ত, চন্দ্রিমা ভট্টাচার্য, শঙ্কর চক্রবর্তী এবং উপেন বিশ্বাস। মুখ্যমন্ত্রীর ঘোষণা মতো শপথ নেওয়ার তিন দিনের মাথায় সোমবার নবান্ন থেকে সেই বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে ওই চার জন প্রাক্তন মন্ত্রীকেই গুরুত্বপূর্ণ পদে পুনর্বাসন দেওয়া হয়েছে।

এ দিন নবান্নে রাজ্যের তথ্য ও সংস্কৃতি দফতরের সচিব অত্রি ভট্টাচার্য সাংবাদিক বৈঠক করে ওই বিজ্ঞপ্তির কথা জানিয়েছেন। তাতে, প্রাক্তন পূর্তমন্ত্রী শঙ্কর চক্রবর্তীকে ম্যাকিনটস বার্ন, ওয়েস্ট বেঙ্গল স্যাক্সি ফার্মা এবং ব্রিটানিয়া— এই তিন সংস্থার চেয়ারম্যান করা হয়েছে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণের প্রাক্তন প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যকে ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল সার্ভিসেস কর্পোরেশনের চেয়ারপার্সন করা হয়েছে। পশ্চিমবঙ্গ তফসিলি জাতি উপজাতি ও পশ্চিমবঙ্গ অনগ্রসর উন্নয়ন এবং অর্থ নিগমের চেয়ারম্যান করা হয়েছে। একই ভাবে রাজ্যের বিদ্যুৎ ক্ষেত্রে উন্নয়নে খোদ মুখ্যমন্ত্রীর পরামর্শদাতা হিসেবে দায়িত্ব পাচ্ছেন প্রাক্তন বিদ্যুৎমন্ত্রী মণীশ গুপ্ত। এ ছাড়াও রাজ্যের বিদ্যুৎ সংস্থাগুলিকে নিয়ে একটি সমন্বয় কমিটি তৈরি করা হবে তারও চেয়ারম্যান হবেন মণীশবাবু। বিজ্ঞপ্তিতে স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয়েছে, মণীশ গুপ্ত, উপেন বিশ্বাস এবং শঙ্কর চক্রবর্তী যেহেতু মন্ত্রী ছিলেন, তাই এই পদেও তাঁরা মন্ত্রীর সমতুল বেতন এবং অন্যান্য সুযোগ-সুবিধা ভোগ করবেন। একই ভাবে চন্দ্রিমা ভট্টাচার্য যেহেতু স্বাস্থ্য দফতরের প্রতিমন্ত্রী ছিলেন তাই নতুন পদে দায়িত্ব নিয়েও তিনি ওই একই মর্যাদা পাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.