Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৬ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

দেশি, বিদেশি অতিথি সমাগমে রেড রোডে কাল চাঁদের হাট

দ্বিতীয় বারের জন্য পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী পদে বসতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। রেড রোডের জমকালো মঞ্চে কাল কারা কারা শপথ নেবেন তার তালিকা

নিজস্ব সংবাদদাতা
২৬ মে ২০১৬ ১৮:১৯
Save
Something isn't right! Please refresh.
Popup Close

দ্বিতীয় বারের জন্য পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী পদে বসতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। রেড রোডের জমকালো মঞ্চে কাল কারা কারা শপথ নেবেন তার তালিকা আজই রাজভবনে গিয়ে দিয়ে এলেন তিনি। সব কিছু ঠিকঠাক চললে কালকের অতিথি আসন ঝকমক করতে চলেছে হেভিওয়েটদের উপস্থিতিতে।

রাজ্যের বিরোধী দলগুলো কালকের শপথ অনুষ্ঠান বয়কট করছে শাসক দলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগে। বামফ্রন্ট এবং কংগ্রেস তো বটেই, শপথ অনুষ্ঠান বয়কটের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য বিজেপি-ও। যদিও দিল্লি থেকে কাল মমতার শপথে আসছেন বিজেপির দুই কেন্দ্রীয় মন্ত্রী অরুণ জেটলি। সঙ্গে আসবেন বাবুল সুপ্রিয়। রাজ্য বিজেপির তরফে ব্যাখ্যা, এই দুজনের কেউই দলের পক্ষ থেকে আসছেন না, আসছেন সরকারের তরফ থেকে। ফলে মমতার শপথ নিয়ে বিজেপির দ্বিমুখী কৌশল বা দ্বিচারিতার যে কথা উঠছে তা ভিত্তিহীন, বললেল রাজ্য বিজেপির মুখপাত্র জয়প্রকাশ মজুমদার।

জেটলি, বাবুল ছাড়াও কাল শপথ অনুষ্ঠানে আসছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। আসছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার এবং লালুপ্রসাদ। সব কিছু ঠিকঠাক চললে আসবেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব, ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কও। আসতে পারেন ফারুক আবদুল্লাও। বিপুল নির্বাচনী সাফল্যের পর মমতাকে টেলিফোনে অভিনন্দন জানিয়েছিলেন অমিতাভ বচ্চন এবং শাহরুখ খান। তখনই ওই দু’জনকে শপথ অনুষ্ঠানে আমন্ত্রণ জানান মমতা। দু’জনেরই আসার সম্ভাবনা আছে।

Advertisement

প্রতিবেশি দুই দেশ থেকে প্রতিনিধি আসছেন কালকের শপথ অনুষ্ঠানে। ভুটানের প্রধানমন্ত্রী ইতিমধ্যেই শহরে পৌঁছে গেছেন। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে উপস্থিত থাকতে পারছেন না। তাঁর প্রতিনিধি হয়ে আসছেন সে দেশের শিল্পমন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement