Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Patashpur Rice field

ধানজমিতে ফুটছে জল, উদ্বেগ

পটাশপুরের বারবাটিয়া এলাকায় মাঠে আমন ধান রোপণের কাজ প্রায় শেষ পর্যায়ে চলছে। ওই মাঠের উপর দিয়ে গিয়েছে ১১ হাজারের হাই ভোল্টেজের বিদ্যুতের সংযোগের খুঁটি।

এভাবেই ধোঁয়া বেরোতে দেখা গিয়েছে।

এভাবেই ধোঁয়া বেরোতে দেখা গিয়েছে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
পটাশপুর শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৩ ০৬:০৯
Share: Save:

সদ্য রোপণ করা আমন ধানের খেতের একাংশে জল ফুটছে। বেরোচ্ছে ধোঁয়া। পটাশপুরের বারবাটিয়ায় এই ঘটনায় এলাকায় শোরগোল পড়ে। ঘটনার পিছনে সঠিক কারণ জানা না গেলেও প্রশাসনের অনুমান, মাটিতে যাওয়া বিদ্যুতের তারে সঙ্গে সংযোগে জল ফুটে বাষ্প তৈরি হচ্ছে।

পটাশপুরের বারবাটিয়া এলাকায় মাঠে আমন ধান রোপণের কাজ প্রায় শেষ পর্যায়ে চলছে। ওই মাঠের উপর দিয়ে গিয়েছে ১১ হাজারের হাই ভোল্টেজের বিদ্যুতের সংযোগের খুঁটি। শুক্রবার সকালে এক ব্যক্তির সেই বিদ্যুতের খুঁটি পাশে ধান জমির জমা জলে ফুটতে দেখেন। সেই সঙ্গে মাটির নীচ থেকে ধোঁয়ার মতো কিছু বেরচ্ছে। স্থানীয়দের দাবি, জলে ফুটতে থাকা জায়গায় ধানের চারা নষ্ট হয়ে গিয়েছে। ওই খবর চাউর হতেই কৌতূহলী মানুষ এলাকায় ভিড় জমায়। স্থানীয় এক বাসিন্দা গৌতম মালি বলেন, ‘‘এ দিন দেখি মাঠের জল ফুটছে এবং ধোঁয়া বেরচ্ছে। মাঠে কোনও ব্যক্তিকে নামতে দেওয়াহচ্ছে না।’’

কী পরিস্থিতি ওই ঘটনা ঘটেছে, তা এখনও স্পষ্ট নয়। তবে স্থানীয়দের দাবি, হাই ভোল্টেজ বিদ্যুৎ তারের সংযোগের খুঁটির সঙ্গে উপর থেকে একটি তার মাটিতে পোঁতা রয়েছে। সেই তারে বিদ্যুতের সংযোগ হয়ে এই বিপজ্জনক ঘটনা তৈরি হয়েছে। পুলিশ প্রশাসন এবং বিদ্যুৎ দফতরকে জানিয়েও কোনও সমাধান হয়নি বলে দাবি। আপাতত এলাকার কোন মানুষকে সেই মাঠে যেতে দেওয়া হচ্ছে না।স্থানীয়দের সঙ্গে খানিকটা সহমত ব্লক প্রশাসনও। পটাশপুর-২ এর বিডিও শঙ্কু বিশ্বাস বলেন, ‘‘মাঠে বিদ্যুতের সংযোগের বিভ্রাট থেকে প্রথমিকভাবে এই ঘটনা হয়েছে বলে জানতে পেরেছি। দ্রুত সমস্যা সমাধানের জন্য বিদ্যুৎ অফিসকে নির্দেশ দেওয়া হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Patashpur Paddy Field
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE