Advertisement
১৯ জুলাই ২০২৪
IPL 2024

ইডেনে দিল্লির হারের জন্য সৌরভকেই দায়ী করলেন কেকেআরের প্রাক্তন ক্রিকেটার, কেন?

ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্সের কাছে হারতে হয়েছে দিল্লি ক্যাপিটালসকে। এই হারের জন্য দিল্লির ‘ডিরেক্টর অফ ক্রিকেট’ সৌরভ গঙ্গোপাধ্যায়কে দায়ী করেছেন আকাশ চোপড়া।

cricket

সৌরভ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৪ ১৮:৩৪
Share: Save:

কলকাতার মাটিতে ধাক্কা খেয়েছে দিল্লি। ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্সের কাছে হারতে হয়েছে দিল্লি ক্যাপিটালসকে। এই হারের জন্য দিল্লির ‘ডিরেক্টর অফ ক্রিকেট’ সৌরভ গঙ্গোপাধ্যায়কে দায়ী করেছেন আকাশ চোপড়া। সৌরভ যখন আইপিএলে কেকেআরের অধিনায়ক, তখন এই দলের হয়েই খেলতেন আকাশ। এখন ধারাভাষ্যকারের কাজ করেন তিনি।

ইডেনে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় দিল্লি। কিন্তু কেকেআরের স্পিন আক্রমণের সামনে মুখ থুবড়ে পড়ে তাদের ব্যাটিং। এই প্রসঙ্গে আকাশের মত, পিচ বুঝতে ভুল করেছিল দিল্লি। তিনি বলেন, “টস জিতে প্রথমে কে ব্যাট করে? আমি আলাদা করে কারও সমালোচনা করছি না। কিন্তু এটাই সত্যি।”

তার পরে অবশ্য সৌরভের নাম নেন আকাশ। তাঁর মতে, যে পিচে কেরিয়ারের এতটা সময় কাটিয়েছেন, সেই মাঠের পিচ বুঝতে সৌরভ ভুল করলে দলকে হারতেই হবে। আকাশ বলেন, “পরে ব্যাট করতে সুবিধা হয়। কিন্তু দিল্লি টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিল। আমি অবাক হয়ে গিয়েছিলাম। যদি সৌরভ পিচ বুঝতে না পারে তা হলে আর কে পারবে? এই পিচ তো ওর হাতের তালুর মতো চেনা উচিত। আমি বুঝলাম না কেন সৌরভ এই ভুলটা করল। তার জন্যই দিল্লিকে হারতে হল।”

ইডেনে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৩ রান করে দিল্লি। শেষ দিকে কুলদীপ যাদব সর্বাধিক ৩৫ রান করেন। কেকেআরের হয়ে বরুণ চক্রবর্তী ৩টি উইকেট নেন। সেই রান তাড়া করে ২১ বল বাকি থাকতে জিতে যায় কেকেআর। ফিল সল্ট ৩৩ বলে ৬৮ রান করেন। এই হারের পরে সৌরভের সমালোচনা করেছেন আকাশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE