Advertisement
১৭ মে ২০২৪
Fire in Prison Van

আদালতে নিয়ে যাওয়া হচ্ছিল মহিলা বন্দিদের, আচমকাই আগুন ধরে গেল প্রিজ়ন ভ্যানে, তার পর?

পুলিশ সূত্রে খবর, প্রিজ়ন ভ্যানে করে মহিলা বন্দিদের নিয়ে যাওয়া হচ্ছিল আদালতে। সঙ্গে ছিলেন ১৪ জন পুলিশকর্মী।

আগুনে পুড়ে গিয়েছে প্রিজ়ন ভ্যান। ছবি: সংগৃহীত।

আগুনে পুড়ে গিয়েছে প্রিজ়ন ভ্যান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৪ ১৮:৩১
Share: Save:

লখনউ জেল থেকে প্রিজ়ন ভ্যানে করে ন’জন মহিলা বন্দিকে নিয়ে যাওয়া হচ্ছিল আদালতে। জেল থেকে কয়েক কিলোমিটার যেতেই দাউ দাউ করে আগুন ধরে গেল ভ্যানে। ভিতরে তখন বন্দি এবং পুলিশকর্মী মিলিয়ে মোট ২৩ জন ছিলেন। ভ্যান থেকে লাফ মেরে কোনও রকমে প্রাণ বাঁচালেন সকলে। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে লখনউয়ে রাজভবনের সামনে।

পুলিশ সূত্রে খবর, প্রিজ়ন ভ্যানে করে মহিলা বন্দিদের নিয়ে যাওয়া হচ্ছিল আদালতে। সঙ্গে ছিলেন ১৪ জন পুলিশকর্মী। জেল থেকে বেরোনের পর কয়েক কিলোমিটার যেতেই গাড়ির ব্যাটারি থেকে ধোঁয়া বেরোতে দেখেন চালক। কিছু একটা ঘটতে চলেছে এই আশঙ্কা করেই ভ্যানটি তিনি থামিয়ে দেন। প্রিজ়ন ভ্যান তখন রাজভবনের ১৪ নম্বর গেটের সামনে পৌঁছেছিল। চালক বিষয়টি পুলিশকর্মীদের জানান এবং দ্রুত ভ্যান থেকে নামার পরামর্শ দেন।

ভ্যান থেকে বন্দিদের নামাতে গিয়েই দাউ দাউ করে আগুন ধরে যায়। পুলিশকর্মীরা কোনও রকমে বন্দিদের নামান। এই ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। দ্রুত খবর দেওয়া হয় দমকলে। ঘটনাস্থলে দমকলের কয়েকটি ইঞ্জিন গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু প্রিজ়ন ভ্যানটি পুরো জ্বলে গিয়েছিল তত ক্ষণে। এক পুলিশকর্মী জানিয়েছেন, চালক যদি সময়মতো সতর্ক না করতেন, তা হলে বড়সড় দুর্ঘটনা ঘটে যেত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire Prison Van Lucknow
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE