Advertisement
০২ মে ২০২৪
Haldia

পুলিশের হাত থেকে ১৭ অভিযুক্তকে ছিনতাই

পূর্ব মেদিনীপুর জেলা পুলিশ সূত্রে জানা গিয়েছে, মাস খানেক আগে এই প্রতারণার ঘটনা ঘটে ওই জেলার ভূপতিনগরের বিশ্বজিৎ জানা নামের এক ব্যক্তির সাথে।

জনতার আড়ালে প্রতারকদের ছিনিয়ে নিয়ে পালায় দুষ্কৃতীরা।

জনতার আড়ালে প্রতারকদের ছিনিয়ে নিয়ে পালায় দুষ্কৃতীরা। প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হলদিয়া শেষ আপডেট: ২২ মে ২০২৩ ০৯:১৪
Share: Save:

ঋণ দেওয়ার নাম করে টাকা হাতিয়ে নেওয়ার প্রতারণার তদন্তে নেমে সেই প্রতারণা চক্রের হদিস পেয়েছিল পূর্ব মেদিনীপুর জেলা পুলিশের সাইবার ক্রাইম শাখা। উত্তর ২৪ পরগনার জেলার একটি কল সেন্টার থেকে ওই প্রতারণা চক্রের সদস্যদের আটক করে। তাদের যখন পুলিশ জিজ্ঞাসাবাদ করছিল, অভিযোগ সেই সময় জনতার আড়ালে প্রতারকদের ছিনিয়ে নিয়ে পালায় দুষ্কৃতীরা। শনিবার রাতে এমন ঘটনা ঘটেছে বরানগর থানা এলাকার আলমবাজারে।

পূর্ব মেদিনীপুর জেলা পুলিশ সূত্রে জানা গিয়েছে, মাস খানেক আগে এই প্রতারণার ঘটনা ঘটে ওই জেলার ভূপতিনগরের বিশ্বজিৎ জানা নামের এক ব্যক্তির সাথে। একটি বেসরকারি ব্যাঙ্কের নাম করে ওই ব্যক্তিকে ফোন করে ১ লক্ষ টাকা ঋণ দেওয়ার প্রস্তাব দেওয়া হয়। এরপর ঋণ অনুমোদন হয়েছে এমন কথা বলে বিভিন্ন চার্জ বাবদ ওই ব্যক্তির কাছ থেকে কয়েক দফায় বেশ কয়েক হাজার টাকা হাতিয়ে নেওয়া হয়। এরপরই প্রতারিত হয়েছেন বুঝতে পেরে বিশ্বজিৎ সাইবার ক্রাইম থানায় অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে মামলা শুরু করে পুলিশ।

তদন্তে নেমে পুলিশ প্রথমে পশ্চিম মেদিনীপুরের গডবেতা থেকে এক ব্যক্তিকে গ্রেফতার করে। পুলিশের দাবি, তাকে জেরা করে বরানগরের ওই চক্রের সন্ধান মেলে। যারা রীতিমতো একটি কল সেন্টারের নাম করে ঝাঁ চকচকে অফিস খুলে বসেছিল। শনিবার দুপুরে পূর্ব মেদিনীপুর সাইবার পুলিশের একটি দল বরানগর থানার আলমবাজার পুলিশ ফাঁড়ির সহায়তায় ওই ভুয়ো কল সেন্টারে হানা দিয়ে ১৩ জন মহিলা-সহ ১৭ জনকে আটক করে। আটক করা হয় প্রচুর ইলেকট্রনিক গ্যাজেট, কাগজপত্র।

পুলিশ সূত্রে খবর, ওই ব্যক্তিদের আটক করার পর যখন বাজেয়াপ্ত করা কম্পিউটার, ল্যাপটপ, হার্ডডিস্ক, মোবাইল, কাগজপত্র ইত্যাদি প্যাকিং করে পুলিশের দলটি কল সেন্টার থেকে বেরোচ্ছিল তখনই ৮০ থেকে ১০০ জনের একটি দল সেখানে হানা দেয়। পুলিশ জানিয়েছে, তাদের হাতে বাঁশ, লাঠি ও রড ছিল। বচসার মাঝে ওই ১৭ জনকে ছিনিয়ে নিয়ে পালায়। যাওয়ার সময় পুলিশের বাজেয়াপ্ত করা বেশ কিছু ইলেকট্রনিক গ্যাজেট ও কাগজপত্রও নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে।

আটক ১৭ জনের বিরুদ্ধে বরানগর থানায় পূর্ব মেদিনীপুর সাইবার ক্রাইম থানার তরফে পুলিশের সাথে দুর্ব্যবহার, মারধর-সহ অপরাধীদের ছিনিয়ে নেওয়ার লিখিত অভিযোগ করা হয়েছে। তমলুকের এসডিপিও সাকিব আহমেদ বলেন, ‘‘একটি মামলার তদন্তে জেলা পুলিশের একটি দল আলমবাজারে গিয়েছিল। ১৭ জনকে আটক করা হয়েছিল। আটক করার কিছুক্ষণের মধ্যেই ৮০ থেকে ১০০ জনের দুষ্কৃতী দল ১৭ জনকে ছিনিয়ে নিয়ে চলে যায়। জেলা পুলিশের তরফে বরানগর থানায় অভিযোগ করা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Haldia Criminal Crime
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE