×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৬ ফেব্রুয়ারি ২০২১ ই-পেপার

প্রেমচাঁদকে দেখতে বাড়ি গেলন প্রদীপ 

নিজস্ব সংবাদদাতা
খড়্গপুর ১৭ জানুয়ারি ২০২১ ০১:০৯
প্রেমচাঁদের বাড়িতে বিধায়ক প্রদীপ। নিজস্ব চিত্র।

প্রেমচাঁদের বাড়িতে বিধায়ক প্রদীপ। নিজস্ব চিত্র।

গত বিধানসভা উপ-নির্বাচনে তিনি ছিলেন বিজেপি প্রার্থী। তবে পারিবারিক বন্ধু তথা তৃণমূলের প্রার্থী প্রদীপ সরকারের কাছে হারতে হয়েছিল তাঁকে। সেই প্রেমচাঁদ ঝাঁ বেশ কিছু দিন ধরে অসুস্থ ছিলেন। বৃহস্পতিবার রাতেই বাড়ি ফিরেছেন তিনি। শনিবার তাঁকে দেখে এলেন প্রদীপ। বিধানসভা ভোটের আগে দলবদলের হিড়িকের মধ্যে এই সৌজন্যের ছবিতেও অন্য তাৎপর্য থাকতে পারে বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকেরা।

‘ব্রেন স্ট্রোকে’ আক্রান্ত হয়ে গত ৬ মাস ধরে কলকাতার মল্লিকবাজার ও ঢাকুরিয়ার বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন প্রেমচাঁদ। বৃহস্পতিবার রাতেই বাড়িতে ফিরেছেন তিনি। এখনও পুরোপুরি সুস্থ নন তিনি। এ দিন তাঁকে দেখে এসে বিষয়টিকে সৌজন্য বলে দাবি করেছেন রেলশহরের বিধায়ক। প্রদীপ বলেন, “এর সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই। প্রেমচাঁদদা ও আমার ব্যবসায়িক সম্পর্ক বহু পুরনো। তাছাড়া উনি গত উপ-নির্বাচনে আমার প্রতিদ্বন্দ্বি হলেও শহরের নাগরিক। সেই অনুযায়ী তিনি কিছুটা সুস্থ হয়ে বাড়ি ফেরায় শুভেচ্ছা জানাতেই তাঁর বাড়িতে গিয়েছিলাম। এই সৌজন্য তো থাকা উচিত।”

প্রেমচাঁদের পরিবারও বিষয়টিকে রাজনীতির বাইরে বলেই দেখছে। তাঁর ছেলে সৌরভ ঝাঁ বলেন, “বাবা ও প্রদীপ সরকারের সম্পর্ক ২৫ বছরের পুরনো। তখন কেউ রাজনীতিতে আসেননি। সেই পুরনো সম্পর্ক থেকেই প্রদীপ সরকার আমাদের বাড়িতে এসে বাবার সঙ্গে দেখা করে পাশে থাকার কথা বলেছেন। এমন সৌজন্য আমাদেরও খুব ভাল লেগেছে।”

Advertisement
Advertisement